রক্তদানে সচেতনতা গড়তে ঘুড়ি উৎসব দুর্গাপুরে

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর: রক্তদানে সচেতনতা গড়তে সম্প্রতি ঘুড়ি উৎসবের আয়োজন করা হয় দুর্গাপুরের সিটি সেন্টারের চতুরঙ্গ ময়দানে। অটো চালকদের সংগঠন আমাদের পরিবহন সংস্থা সোশ্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট এর উদ্যোগে এবং দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সহযোগিতায় চতুরঙ্গ ময়দানে অনুষ্ঠিত হয় ৩য় বর্ষ ঘুড়ি ওড়ানোর প্রতিযোগিতা।

মোট ১৭ জন প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। উৎসবের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন পুরসভার ডেপুটি মেয়র অনিন্দিতা মুখার্জি এবং FBDOI-WB এর রাজ্য সম্পাদক কবি ঘোষ। উপস্থিত ছিলেন নেহরু যুব কেন্দ্র পশ্চিম বর্ধমান জেলার আধিকারিক প্রদীপ সাহা, দুর্গাপুর মহকুমা হাসপাতাল ব্লাড সেন্টারের ইনচার্জ ডাঃ করবী কুন্ডু, দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থার তরফে স্বস্তিকা ব্যানার্জি, মহিলা ক্রীড়া সংগঠক উমা ভট্টাচার্য, দুর্গাপুর ব্লাইন্ড রিলিফ সোসাইটির কাজল রায় ও রঞ্জন ব্যানার্জি, দুর্গাপুর মহকুমা ক্রীড়া ও সাংস্কৃতিক ক্লাব সমন্বয় সমিতির সভাপতি আইনজীবী আয়ূব আনসারী, আসানসোল পুরসভার কাউন্সিলর ববিতা দাস, জেলার রক্তদান আন্দোলনের সংগঠক অসীম সরকার, দুর্গাপুর টাউন নাগরিক ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর সভাপতি পীযূষ মজুমদার, সমাজসেবী স্নিগ্ধা মুখার্জি, সিটি সেন্টার ফাঁড়ির আইসি অখিল মুখার্জি, সিটি সেন্টার চার্চের ফাদার রেভারেন্ড সব্যসাচী চৌধুরী সহ অন্যান্যরা।

প্রতিযোগিতায় প্রথম হন উমেশ দাস। দ্বিতীয় হন জয় প্রকাশ সিং ও তৃতীয় হন সান্টু মাজি। এঁরা সকলেই অটো চালক। ভোঁ কাট্টা ঘুড়ি ধরে পুরষ্কার পান চিন্ময় রুইদাস ও চন্দ্রশেখর মুখার্জি। ১৭ জন প্রতিযোগীর মধ্যে ৯ জন নিয়মিত রক্তদান করেন। বাকি ৮ রক্তদানের অঙ্গীকার করেছেন। বিচারকের দায়িত্বে ছিলেন ক্রীড়াবিদ বিপ্লব পাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন পার্থ প্রতিম কুন্ডু ও সুস্মিতা চৌধুরী।

দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম এর সহ সাধারণ সম্পাদক রাজেশ পালিত ও সুলতা দাস এবং অটো চালকদের সংগঠন ‘আমাদের পরিবহণ সংস্থা’র কর্ণধার সুব্রত সিংহ সকল প্রতিযোগী, অতিথি, স্বেচ্ছাসেবক এবং কর্মসূচি সফল করতে সাহায্য করার জন্য নন কোম্পানি রিক্রিয়েশন ক্লাব, দুর্গাপুর টাউন নাগরিক ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এবং সাংবাদিকদের অভিনন্দন জানান।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: