ক্ষতিপূরণের দাবিতে অণ্ডাল বিমাননগরীতে দিনভর বিক্ষোভ

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, অণ্ডালঃ ক্ষতিপূরণের দাবিতে বুধবার সকাল থেকে অণ্ডাল বিমানগরীতে ঢোকার রাস্তায় ‘অণ্ডাল বিমাননগরী কৃষক-শ্রমিক ও যুব স্বার্থরক্ষা কমিটি’র নেতৃত্বে বিক্ষোভ দেখান জমিদাতারা। তাঁরা জানান, ২০০৮-২০০৯ সালে তাঁরা জমি দিয়েছেন। এখনও ক্ষতিপূরণ পাননি। শেষ পর্যন্ত বিকালে জেলা শাসকের সঙ্গে বৈঠকের পরে বিক্ষোভ ওঠে।

জমিদাতাদের অভিযোগ, জমির জন্য বিঘা প্রতি আড়াইলক্ষ টাকা ক্ষতিপূরণ ছাড়াও জমির বদলে ডেভলপড জমি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। যাঁদের এক বিঘার নিচে জমি ছিল তাঁদের বিশেষ আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু কিছুই হয়নি।

অণ্ডাল বিমাননগরী কৃষক-শ্রমিক ও যুব স্বার্থরক্ষা কমিটির যুগ্ম সম্পাদক দেবাশিস ঘোষাল বলেন, ‘‘৮ ডিসেম্বর মুখ্যমন্ত্রী রানিগঞ্জের সভা থেকে পাঁচজন জমিদাতার হাতে ডেভলপড জমির কাগজ তুলে দেন। সেই কাগজ নিয়ে যাওয়ার পরে বিএলআরও দফতর জমির রেকর্ড করায়নি। প্রকল্প শুরুর সময় জমিদাতাদের পরিবারের ছেলে-মেয়েদের আইটিআই প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। তাঁদের কেউ কাজ পাননি।’’

সমস্যা মেটাতে জেলা শাসক পূর্ণেন্দু মাজি আন্দোলনকারীদের প্রতিনিধিদের সঙ্গে বিকালে বৈঠকে বসেন। বৈঠকে দ্রুত সমস্যার নিষ্পত্তি করার আশ্বাস দিয়েছেন জেলাশাসক। আশ্বাস পেয়ে বিক্ষোভ ওঠে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: