রেশন অফিসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বাম-কংগ্রেসের

রেশন কার্ডের আবেদনপত্র জমা নিতে অযথা বিলম্ব করা হচ্ছে। আবেদন পত্র জমা নেওয়ার পরে স্ক্রুটিনির নাম করে সাধারণ মানুষকে হেনস্থা করা হচ্ছে। রেশন অফিসের বিরুদ্ধে এমনই সব অভিযোগ তুলে সোমবার দুর্গাপুরের সিটি সেন্টারে রেশন অফিসে যৌথভাবে বিক্ষোভ দেখায় বামফ্রন্ট ও কংগ্রেস।

এদিন বামফ্রন্ট ও কংগ্রেস মিছিল করে রেশন অফিসে যায়। সিপিএম নেতা পঙ্কজ রায় সরকার বলেন, রেশন অফিসে দূর্নীতি বাসা বেধেছে। সাধারণ মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে। কোভিড পরিস্থিতিতে রেশনের সামগ্রী পাওয়ার জন্য অনেকেই অপেক্ষা করে রয়েছেন। অথচ রেশন কার্ডের জন্য সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। অবিলম্বে পরিস্থিতি না বদলালে জোরদার আন্দোলন হবে। তিনি জানান, এই পরিস্থিতিতে সাধারণ মানুষের দু-বেলা দু-মুঠো খাবারের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সেজন্য আগামী ছয় মাস এক একজনকে ১০ কেজি করে খাদ্যশস্য দেওয়ার দাবি জানানো হয়েছে। তাছাড়া বিনামূল্যে রেশনে মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিলি করার দাবিও জানানো হয়েছে।

কংগ্রেস জেলা সভাপতি তরুণ রায় বলেন, বর্তমান পরিস্থিতিতে সবার খাবারের ব্যবস্থা করতে হবে। সেজন্য রেশনের সামগ্রী সবার হাতে পৌঁছাতে হবে। রেশন অফিসের সরকারি কর্তা-ব্যক্তিদের আরও তৎপর হতে হবে। তিনি জানান, কর্মসূচির শেষে রেশন অফিসে স্মারকলিপি দেওয়া হয়।  

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: