আদিবাসী মহিলাদের সাক্ষর করা সহ নানা সামাজিক কাজ রোটারি ক্লাব অফ দুর্গাপুর এলিটের

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

রোটারি ক্লাব অফ দুর্গাপুর এলিট কাঁকসার কুলডিহা গ্রাম পঞ্চায়েতের বড়োডোবা গ্রামে বয়স্ক সাক্ষরতা কেন্দ্র চালু করেছে। ২০ জন আদিবাসী মহিলা সেখানে পড়াশোনা করেন। ভারত সরকারের মাধ্যমে তাঁদের পড়াশোনা শেষে সার্টিফিকেট দেওয়ার ব্যবস্থা করা হবে।

রোটারিয়ান শুভাশিস চ্যাটার্জী, ডিস্ট্রিক্ট গভর্নর গত ২২ নভেম্বর রোটারি ক্লাব অফ দুর্গাপুর পরিদর্শন করেন। তিনি ও তাঁর স্ত্রী পুজা চ্যাটার্জীকে স্বাগত জানান কুলডিহার বড়োডোবা গ্রামের আদিবাসী মহিলারা।

 

রোটারি ক্লাব অফ দুর্গাপুর এলিটের পক্ষ থেকে সেখানে ২৫ টি কম্বল বিতরণ করা হয়। প্রেসিডেন্ট রোটারিয়ান অরূপ দাস গ্রামটিকে দত্তক নিয়ে গ্রামের উন্নয়নে Rotary Credit Crops (RCC) শুরু করার প্রতিশ্রুতি দেন।

সেদিনই গোপালমাঠের বনগাঁতে রামকৃষ্ণ মিশনে ৪০টি কম্বল দান করা হয়। উপস্থিত ছিলেন বিধায়ক বিশ্বনাথ পাড়িয়াল। এছাড়াও ছিলেন রোটারিয়ান শুভাশিস চ্যাটার্জী, ডিস্ট্রিক্ট গভর্নর, রোটারিয়ান অসীম অধিকারী, সহ গভর্নর, রোটারি ক্লাব অফ দুর্গাপুর এলিটের প্রেসিডেন্ট রোটারিয়ান অরূপ দাস, সেক্রেটারি রোটারিয়ান বিজন মুখার্জী, সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট রোটারিয়ান পুলক কুমার ব্যানার্জী প্রমুখ।

রোটারি ক্লাব অফ দুর্গাপুর এলিটের পক্ষ থেকে এক প্রতিবন্ধী মহিলাকে হুইল চেয়ার দেওয়া হয়। সংবর্ধনা দেওয়া হয় প্রবীন সদস্য রোটারিয়ান অনুপ মুখার্জীকে। মাসিক জার্নাল “FOCUS” প্রকাশ করা হয় এদিন।

 

https://durgapur24x7.com/annual-prog-of-rotary-club-of-durgapur-elite/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: