পানাগড় সার কারখানায় এবার শুরু হবে উৎপাদন

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ অবশেষে পানাগড়ের ম্যাটিক্স এর সার কারখানায় উৎপাদন শুরু হতে চলেছে। ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দোভি-দুর্গাপুর প্রাকৃতিক গ্যাসের পাইপলাইন উদ্বোধন করবেন। সেই পাইপলাইন দিয়েই গ্যাস পৌঁছে যাবে ম্যাটিক্স এর সার কারখানায়।

বাম আমলে কাঁকসা ও আউশগ্রামের মোট চারটি মৌজার প্রায় দেড় হাজার একর জমি নিয়ে গড়ে ওঠে পানাগড় শিল্পতালুক। ২০০৯ থেকে সেখানে জমি অধিগ্রহণ শুরু হয়। ম্যাটিক্স এর সার কারখানার নির্মাণ কাজ শেষ হলেও কাঁচামাল হিসেবে গ্যাসের জোগান না থাকায় বাণিজ্যিক উৎপাদন শুরু হয়নি।

শুক্রবার কেন্দ্রীয় ইস্পাত এবং পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান পানাগড় সার কারখানা পরিদর্শন করেন। পরে দুর্গাপুরে এক সাংবাদিক সম্মেলনে জানান, গ্যাস অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড ৩৪৮ কিমি দোভি-দুর্গাপুর গ্যাসের পাইপলাইন তৈরি করে ফেলেছে। প্রধানমন্ত্রী ৭ ফ্রেবুয়ারি সেই পাইপলাইনের উদ্বোধন করবেন। পানাগড় সার কারখানায় উৎপাদন চালু হয়ে গেলে রাজ্যে ইউরিয়ার আর আকাল থাকবে না।

https://durgapur24x7.com/illegally-filling-small-lpg-cylinders-to-earn-profit-in-dakshin-dinajpur/

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: