দুর্গাপুরে লকডাউনে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের পাশে স্বপ্ন উড়ান ও সাংবাদিকরা

গুজরাট থেকে বাড়ি ফিরছিলেন ২২ জন পরিযায়ী শ্রমিক। সোমবার দুর্গাপুরের সিটি সেন্টার বাসস্ট্যান্ডে লকডাউনে আটকে পড়েন তাঁরা। দলটিতে ৫ জন মহিলা ও ২ টি শিশু রয়েছে। শুক্রবার গুজরাট থেকে বেসরকারি বাসে করে রওনা দিয়েছিলেন তাঁরা। তাঁদের বাড়ি দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে।

প্রথমে দুর্গাপুরের সাংবাদিকরা তাঁদের শুকনো খাবার দেওয়ার ব্যবস্থা করেন। এরপর স্বপ্ন উড়ান তাঁদের পাশে দাঁড়ায়। ৪ নম্বর বরো কমিটির চেয়ারম্যান চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় স্বপ্ন উড়ানের পক্ষ থেকে তাঁদের জন্য খাবারের ব্যবস্থা করেন।

লকডাউনের সময় স্বপ্ন উড়ান কমিউনিটি কিচেন চালু করে হাজার হাজার দুস্থ মানুষের হাতে রান্না করা খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছিল কনটেনারে করে। বরো চেয়ারম্যান বলেন, করোনা পরিস্থিতিতে সাধ্যমতো মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করা হচ্ছে নানা ভাবে। স্বপ্ন উড়ানের তরফে শিক্ষক বিপ্লব কুমার মন্ডল বলেন, সমাজের নানা স্তরের মানুষ এক জায়গায় হয়ে স্বপ্ন উড়ানের তরফে নানা সামাজিক কাজকর্ম করে থাকি।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: