আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য। 

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ দীর্ঘ ২৮ বছর পরে ফিরে এল হারিয়ে যাওয়া ছেলে। বুদবুদ থানার কোটা গ্রামের ঘটনা। ১৪ বছর বয়সে গ্রামেরই একজনের সঙ্গে কাজে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিল অদ্বৈত বাউরি। ফিরে এলেন ৪২ বছর বয়সে। তিনি ফিরে আসায় যেমন এলাকাবাসী খুশি তেমনই অবাকও!

গ্রামের যাঁর সঙ্গে অদ্বৈত বেরিয়ে গিয়েছিলেন, তিনি জানিয়ে দেন অদ্বৈত নিখোঁজ হয়ে গিয়েছে। পরিবারের তরফে সব জায়গায় খোঁজখবর করা হয়। কিন্তু তাঁকে আর পাওয়া যায়নি। একটা সময় পরিবারের সবাই ধরে নেন, অদ্বৈত বোধ হয় আর বেঁচে নেই।

সম্প্রতি তাঁকে হঠাৎ পানাগড় বাজারে ঘুরে বেড়াতে দেখা যায়। সঙ্গে সঙ্গে খোঁজ পড়ে যায়। তাঁর ছবি তুলে বাড়িতে পাঠিয়ে স্থানীয় বাসিন্দারা নিশ্চিত হন, তিনি অদ্বৈতই। গ্রামের জগবন্ধু বাউরি তাঁকে গাড়ি করে বাড়ি নিয়ে আসেন। পরদিন সেই খবর চাউড় হতেই ভিড় জমে যায়। আত্মীয়-পরিজনেরাও চলে আসেন। অদ্বৈতকে দীর্ঘদিন পরে দেখতে পেয়ে অনেকের চোখে জল চলে আসে।

অদ্বৈত বাংলা ভাষা প্রায় ভুলে গিয়েছেন। তবে পরিবারের কাউকে ভোলেননি। তিনি দিল্লিতে কোথাও এক জায়গায় মজুরের কাজ করতেন। এখন থেকে তিনি পরিবারের সঙ্গেই থাকতে চান। তাঁর দুঃখ একটাই, বাবা-মা, দু’জনেই কয়েক বছর আগে মারা গিয়েছেন। বাবা-মায়ের সঙ্গে আর দেখা হবে না তাঁর।

By aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: