শহিদ বিমল দাশগুপ্ত স্মারক বক্তৃতায় কি বললেন বিধায়ক তন্ময় ভট্টাচার্য?

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুরঃ নিখিল বঙ্গ শিক্ষক সমিতির (এবিটিএ)পশ্চিম বর্ধমান জেলা শাখার উদ্যোগে দুর্গাপুরের ইউনাইটেড কন্ট্রাক্টর্স লেবার ইউনিয়নের চিত্তব্রত মজুমদার স্মৃতি ভবনে রবিবার আয়োজন করা হয় শহিদ বিমল দাশগুপ্ত স্মারক বক্তৃতা। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সমাজকর্মী, বিধায়ক তন্ময় ভট্টাচার্য।

সাতের দশকের আধা ফ্যাসিস্ট আক্রমণের সময় দুর্গাপুরের এমএএমসি হাইস্কুলের শিক্ষক বিমল দাশগুপ্তকে বিদ্যালয় চত্বরে পড়ুয়াদের সামনে নৃশংসভাবে খুন করে দুষ্কৃতীরা। এদিন তাঁর স্মরণে বার্ষিক স্মারক বক্তৃতার আয়োজন করা হয়। সভায় উপস্থিত ছিলেন আসানসোল ও দুর্গাপুর মহকুমার দুশোর বেশি শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মী।

তন্ময়বাবু তাঁর বক্তব্যে ভারতীয় সভ্যতার বিবর্তন, সমাজ, ধর্ম ও সাম্প্রদায়িকতা নিয়ে তাঁর মত তুলে ধরেন। বর্তমানে সারা দেশে ও এই রাজ্যে অগণতান্ত্রিক ভাবে শিক্ষাকে আক্রমণ করা হচ্ছে, পাঠক্রম সাম্প্রদায়িক করে তোলা হচ্ছে তা নিয়ে বক্তব্য রাখেন। সভায় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির বর্তমান ও প্রাক্তন জেলা নেতৃত্ব।

এদিন শুরুতে অনুষ্ঠিত হয় সমিতির পশ্চিম বর্ধমান জেলা শাখার বার্ষিক সাধারণ সভা। উদ্বোধন করেন সমিতির কেন্দ্রীয় পরিষদের সদস্য সুদীপ্ত গুপ্ত। দুটি মহকুমা থেকে পাঁচ জন সদস্য খসড়া প্রতিবেদনের উপর আলোচনা করেন। বক্তাদের বক্তব্যে স্কুলগুলিতে শিক্ষকের অপ্রতুলতা, শিক্ষক নিয়োগে সীমাহীন দূর্নীতি সহ রাজ্য ও মহকুমার শিক্ষকদের পেশাগত সমস্যাগুলি উঠে আসে।

(খবর ভালো লাগলে শেয়ার করবেন)

https://durgapur24x7.com/ict-computer-teachers-want-to-meet-cm-to-fulfil-their-demand-before-state-election/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: