Mourala macher aalu chachari

Mourola Macher aalu Chachori. মৌরলা মাছের আলু চচ্চড়ি। কিভাবে বানাবেন? রইল হদিস।

মৌরলা মাছ মিস্টি জলের মাছ। এই মাছ খেতে খুব সুস্বাদু। মুচমুচে ভাজা খেতেও খুব ভালো। তবে বন্ধুরা, আমি তোমাদের মৌরলা মাছের কয়েকটি সুস্বাদু রেসিপির হদিস দেব। চলুন শুরু করা যাক।

close up view of a plate of Mourola Macher aalu Chachori
Mourola Macher Chachori

মৌরলা মাছের  আলু চচ্চড়ি। Mourola Macher aalu Chachori.

উপকরণ

মাঝারি সাইজের মৌরলা মাছ ২৫০ গ্রাম। মাঝারি সাইজের আলু ২ টি (আলুভাজার মত লম্বা করে কেটে নিতে হবে)। পেঁয়াজ ১ টি ঝিরি ঝিরি করে কাটা। ১ চা চামচ গোটা জিরে, ১ চা চামচ কালো সরষে, ১ টা শুকনো লঙ্কা, ৪ টুকরো রসুনের কোয়া, ১ টুকরো টমেটো কুচোনো।

পদ্ধতি

বাজার থেকে মাছ এনে ভালো করে পরিস্কার করে কেটে নিতে হবে। নুন মাখিয়ে ভালো করে চটকে জল দিয়ে আরও একবার ভালো করে ধুয়ে নিতে হবে। এবার নুন হলুদ দিয়ে মাছ মাখিয়ে নাও।

কড়াইয়ে ৩ পলা তেল দাও। গরম হলে কড়াইয়ে মাছ দাও। ১ মিনিট পর মাছের অন্য পিঠ উলটে দাও বন্ধুরা। আগে থেকে কেটে রাখা আলু ধুয়ে কড়াইয়ে দাও। পেঁয়াজকুচি, কুচানো টমেটোও দিয়ে দাও। নুন হলুদ দিয়ে হাল্কা হাতে নাড়িয়ে নিতে হবে। অল্প আঁচে ঢাকা দিয়ে রাখো।

এই সময় সরষে, শুকনো লঙ্কা, রসুন মিহি করে বেটে নাও। এবার কড়াইয়ে দিয়ে দাও। সামান্য জল ছিটিয়ে হাল্কা হাতে নাড়িয়ে ঢাকা দিয়ে রাখো। মিনিট ৩ পর আরেকবার নাড়িয়ে দাও। উপর থেকে এক টেবিল চামচ সরষের তেল ও মাঝখান থেকে চেরা কাঁচা লঙ্কা দিয়ে আবারও ঢেকে দাও। ২ মিনিট পর আঁচ বন্ধ করে দাও।

Mourola Macher Chachori

এবার ধোঁয়া ওঠা গরমভাতের সঙ্গে পরিবেশন করো মৌরলার আলু চচ্চড়ি।

By aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: