‘ঘুরি শিক্ষকের বাড়ি বাড়ি, বঞ্চনাকে তুলে ধরি’- নতুন কর্মসূচি উস্থির

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ রাজ্যের প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য ও বঞ্চনা দূর করার দাবিতে উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে বিশেষ কর্মসূচি “ঘুরি শিক্ষকের বাড়ি বাড়ি, বঞ্চনাকে তুলে ধরি” শুরু করা হয়েছে। এই কর্মসূচিতে রাজ্যের বিভিন্ন জেলায় প্রাথমিক শিক্ষকদের বাড়ি বাড়ি ঘুরে উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর প্রতিনিধিরা লিফলেট বিলি করে বেতন বৈষম্য তুলে ধরে প্রাথমিক শিক্ষকদের একজোট হওয়ার আহ্বান জানাচ্ছেন।

সংগঠন সূত্রে জানানো হয়েছে, তাঁদের আন্দোলনের জেরে রাজ্য সরকার বেতন কাঠামোয় পরিবর্তন আনার কথা ঘোষণা করে সরকারি নির্দেশনামা (জিও) জারি করলেও তা নিয়ে বিস্তর প্রশ্ন রয়েছে। তা  অষ্পষ্ট ও সংক্ষিপ্ত। নতুন বেতন কাঠামোয় নতুনদের সঙ্গে পুরানো শিক্ষকদের বেতনের বৈষম্য ও অসঙ্গতি তৈরি হয়েছে। তাছাড়া, মাদ্রাসা বোর্ড ও রাজ্য সরকারের সাধারণ বোর্ডের প্রাথমিক শিক্ষকদের মধ্যেও বেতনক্রমে বৈষম্য রয়েছে। অবিলম্বে সরকারি নির্দেশনামার সংশোধন করার দাবিতে উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ধারাবাহিক আন্দোলন চলছে।

আরও পড়ুন- বেতন বঞ্চনা ও বৈষম্য দূর করতে ২৮ জানুয়ারি থেকে কলকাতায় ফের আন্দোলনে উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন

বেতন বঞ্চনা ও বৈষম্য দূর করতে ২৮ জানুয়ারি থেকে কলকাতায় ফের আন্দোলনে নামছে উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। তার আগে বিভিন্ন জেলায় ডিআই অফিসে স্মারকলিপি জমা দেওয়া হয়েছে। এবার শুরু হয়েছে “ঘুরি শিক্ষকের বাড়ি বাড়ি, বঞ্চনাকে তুলে ধরি” শীর্ষক কর্মসূচি। সোমবার শুরু হয়েছে। দুই বর্ধমান, বাঁকুড়া, হুগলি, নদীয়া, মুর্শিদাবাদ সহ বিভিন্ন জেলায় শুরু হয়েছে এই কর্মসূচি। চলবে মঙ্গলবার পর্যন্ত।

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: