এবার দুর্গাপুরে সাইবার থানা

দুর্গাপুরে নতুন সাইবার থানা চালু করার প্রক্রিয়া চলছে। কয়েকদিনের মধ্যেই উদ্বোধন হওয়ার কথা। দুর্গাপুরবাসীর জন্য এটা পুলিশের তরফে দুর্গাপুজোর বিশেষ উপহার।

দুর্গাপুরে সাইবার ক্রাইমের ঘটনা মাঝে মাঝেই ঘটে। বহু ঘটনা জানাজানি হয়। আবার অভিযোগ না জানানোয় অনেক ঘটনা জানাও যায় না। কারণ, আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুরো এলাকা অর্থাৎ বরাকর থেকে বুদবুদ পর্যন্ত যে কোনও জায়গায় সাইবার ক্রাইম হলে অভিযোগ জানাতে হতো আসানসোলে।

অনেকেই সেজন্য অভিযোগ জানাতেন না বলে অভিযোগ। এদিকে অভিযোগ না জানানোয় দুষ্কৃতীদের পোয়া বারো দশা। সেই দিন এবার শেষ হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

দুর্গাপুর থানা বা অরবিন্দ থানার ভিতরে যেখানে মহিলা থানা ছিল এতদিন, সেই ভবনেই সাইবার থানা চালু হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এর ফলে দুর্গাপুর মহকুমার বাসিন্দাদের সুবিধা হবে। এই শহরে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা গায়েবের ঘটনার শিকার অনেকেই।

এখন থেকে সাইবার ক্রাইমের ঘটনার অভিযোগ দায়েরের সংখ্যা বাড়বে এবং পুলিশ সেগুলির কিনারা করতে পারবে বলে মনে করছেন দুর্গাপুরের নাগরিকেরা।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: