হাতে তৈরী নারকেল নাড়ুতেই পুজো হচ্ছে পানাগড়ের নতুনপাড়া মহিলা সার্বজনীনের

হাইকোর্টের নির্দেশ মেনে স্যানিটাইজেশন করা হয়েছে। ব্যবস্থা করা হয়েছে দুশো মাস্কের। অঞ্জলি বন্ধ রাখা হয়েছে। প্রসাদ হিসাবে কাটা ফল নয়, দেওয়া হবে গোটা ফল। গত বছর খিচুড়ি ভোগ বিতরণ করা হয়েছিল। এবার তাও বন্ধ।

করোনা পরিস্থিতির মোকাবিলায় এভাবেই সবরকম সতর্কতা নিয়েই পুজো হচ্ছে পানাগড় নতুনপাড়া মহিলা সার্বজনীনের। ২০১৯ সালে মাত্র ২০ দিনের সিদ্ধান্তে শুরু হয়েছিল পুজো। এ-বছর পুজোর দ্বিতীয় বর্ষ। একটু জাঁকজমক করে আয়োজনের কথা ভাবা হয়েছিল। কিন্তু বিধি বাম! হল না।

সবাই মিলে মন্ডপে

পাড়ার ৭০ টি পরিবার এই পুজোর সঙ্গে যুক্ত। নামে সার্বজনীন পুজো হলেও আন্তরিকতায় বাড়ির পুজোর থেকে কোনও অংশে কম নয়। ঘরোয়া পরিবেশের এই পুজো পাড়ার সবার।

ষষ্ঠীর সন্ধ্যায় ডাঃ অশোক গোস্বামী পুজোর উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন পুজো কমিটির সভাপতি সুদেষ্ণা রায় গোস্বামী, সম্পাদক বর্নালী সরকার সহ রেখা চ্যাটার্জী, শিপ্রা অধিকারী, সুষমা অধিকারী, সোনালী পাঁজা, কুমকুম পান, অনন্যা চট্টোপাধ্যায়, সুষমা চট্টোপাধ্যায়, বন্দনা পাল, সৌমিতা সরকার প্রমুখ।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: