এবার কেন্দ্রীয় মন্ত্রীর কাছে দরবার প্রাণীসেবী-মিত্রা-বন্ধুদের, সঙ্গী ভিন রাজ্যের সংগঠনও

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, কলকাতাঃ রাজ্যে ইনসেনটিভের বদলে অনারিয়াম চালু সহ আরও কয়েকদফা দাবিতে আন্দোলন করছে পশ্চিমবঙ্গ প্রাণী সম্পদ বিকাশ কর্মী ইউনিয়ন। এবার ভিন রাজ্যের সংগঠনগুলিকে সঙ্গে নিয়ে দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিল সংগঠনটি।

সংগঠনের সাধারণ সম্পাদক মানু গৌতম বলেন, “আসাম, ত্রিপুরা ও ঝাড়খন্ডের সংগঠনের সঙ্গে যোগাযোগ হয়েছে। সবাই মিলে দিল্লিতে গিয়ে দফতরের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করার জন্য সময় চাওয়া হয়েছে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে।” সেই সময় তাঁর হাতে কর্মীদের নামের পিডিএফ তালিকা তুলে দেওয়া হবে বলে জানান তিনি।

মানু গৌতম জানান, বৃহস্পতিবার চিংড়িঘাটায় গিয়ে তাঁরা সমবেত বিক্ষোভ দেখিয়ে এসেছেন। থালা বাজিয়ে মহিলারা বিক্ষোভ দেখান। তিনি বলেন, রাজ্য সরকারের তরফে বেশ কিছু আশ্বাস দেওয়া হয়েছে। এবার কেন্দ্রীয় সরকারের মন্ত্রীর কাছে যাব আমরা।

থালা বাজিয়ে বিক্ষোভ সংগঠনের 

সংগঠনের অভিযোগ, কেন্দ্রের কাছে প্রাণীবন্ধুদের তথ্য আছে। কিন্তু প্রাণীসেবী ও প্রাণীমিত্রাদের কোনও তথ্য নেই। অথচ তাঁরাই সংখ্যায় বেশি। কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করে সেই তালিকা তুলে দেওয়া হবে। এছাড়াও কয়েকটি দাবি জানানো হবে মন্ত্রীর কাছে।

আরও পড়ুন- প্রাণীবন্ধুদের জন্য আরও কিছু সুবিধার ঘোষণা মুখ্যমন্ত্রীর

মানু গৌতম বলেন, “আমরা মূলত কেন্দ্রীয় সরকারের কাজ করি। তাই আশা কর্মীদের মতো আমাদেরও অনারিয়াম দিতে হবে। আয়ুষ্মাণ ভারতের আওতায় আনতে হবে।  ট্যাগিং ও রেকর্ড কিপিং এর জন্য মাত্র আড়াই টাকা করে দেওয়া হয়। তা বাড়িয়ে ১০টাকা করতে হবে। শুধুমাত্র ইউসি দিতে না পারায় সেনসাসের টাকা আটকে আছে। রুরাল এলাকায় আংশিক মিলেছে। আরবান এলাকার একজনও পাননি। এর সমাধান চাই। এই সমস্ত দাবি কেন্দ্রীয় মন্ত্রীর কাছে জানানো হবে সেদিন।”

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: