উত্তরপত্রের সঙ্গে সামান্য ‘গিফট’, উদ্যোগ এমএএমসি মডার্ন হাইস্কুলের

কোভিড পরিস্থিতিতে বিশেষ পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেছিল দুর্গাপুরের এমএএমসি মডার্ন হাইস্কুল। এবার উত্তরপত্র ফেরত দেওয়ার সময় অভিভাবকদের হাতে পেন ও হরলিক্স তুলে দিচ্ছেন স্কুল কর্তৃপক্ষ।

 

প্রধান শিক্ষক তরুণ ভট্টাচার্য বলেন, বাচ্চারা কেমন কি আছে আমরা তো জানতে পারছি না। তাই উত্তরপত্র দেওয়ার সঙ্গে সঙ্গে পুষ্টিকর খাদ্য হিসাবে আমাদের সীমিত ক্ষমতার মধ্যে হরলিক্সের দুটি করে পাউচ দেওয়া হচ্ছে। সঙ্গে পেন দেওয়া হচ্ছে। আসলে আমরা তো সবাই মিলে একটা পরিবার!

আগস্টের শেষদিকে নার্সারি থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত মোট ২২০০ পড়ুয়ার পরীক্ষা নেওয়া হয়। যাদের স্মার্টফোন আছে তাদের প্রশ্নপত্র পাঠানো হয় হোয়াটসঅ্যাপে। আর, যাদের এই ফোন নেই তাদের জন্য স্কুলে নোটিশ বোর্ডে প্রশ্নপত্র সাঁটিয়ে দেওয়া হয়। অভিভাবকেরা স্কুলে এসে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রশ্ন লিখে নিয়ে যান। ইনভিজিলেটরের দায়িত্ব নিতে বলা হয় অভিভাবকদেরই। ১ সেপ্টেম্বর পর্যন্ত অভিভাবকেরা উত্তর পত্র জমা দিয়ে যান।

প্রধান শিক্ষক জানিয়েছেন, উত্তরপত্র পরীক্ষা করে দেখার পরে এবার ফেরত দেওয়ার পালা। যাতে পড়ুয়ারা উত্তরপত্র দেখে বুঝতে পারে, তারা ঠিক কতটা শিখেছে বা কোন জায়গায় ভুল ত্রুটি হচ্ছে। ৩০ সেপ্টেম্বর থেকে ভাগ ভাগ করে অভিভাবকেরা উত্তরপত্র সংগ্রহ করে নিয়ে যাচ্ছেন। চলবে ৮ অক্টোবর পর্যন্ত।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: