সব পেয়েছির আসরের নতুন শাখার পরিকল্পনা দুর্গাপুরে

শিশুরা অধিকাংশই বড় একা। সারাদিন মোবাইলের স্ক্রিনে চোখ রেখে অনলাইনে ক্লাস করার পরে অবসর সময়ে খেলার সঙ্গী পায় না।

পরিমল দাস

তাদের কথা ভেবে দুর্গাপুরের সিটি সেন্টারের সেইল কো-অপারেটিভ এর জীবনানন্দ দাশ পথ সংলগ্ন অঞ্চলে সব পেয়েছির আসরের একটি শাখা খোলার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় আবাসন সমিতির সম্পাদক পরিমল দাস।

পরিমলবাবু জানিয়েছেন, সব পেয়েছির আসর পঁচাত্তর পেরিয়ে ছিয়াত্তরে পদার্পণ করেছে। আসরের টানে কলকাতার আকাশবাণীর চাকরি ছেড়ে দুর্গাপুরে সেইলের চাকরি করতে চলে আসেন। বারবর আসরের সঙ্গে জড়িয়ে ছিলেন। বছর দুয়েক হল অবসর নিয়েছেন।

তিনি জানান, ছোটরা বিক্ষিপ্তভাবে খেলাধুলো করে, রাস্তায় সাইকেল চালায়। মোবাইলের ছোট্ট স্ক্রিনে চোখ রেখে অনলাইনে ক্লাস করার পরে অবসর সময়ে খেলার সঙ্গী পায় না। সব পেয়েছির আসরের ৭৫ বছর পূর্তি উপলক্ষে স্লোগান উঠেছে, ‘পঁচাত্তরের নতুন পণ, মাঠে ফেরাবো শিশুর মন’।

পরিমলবাবু জানিয়েছেন, শিশুদের নিয়ে একটি সংগঠন গড়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে। মূলত স্থানীয় মহিলাদের দ্বারা পরিচালিত প্রস্তাবিত শাখা সংগঠনটি ‘নবচৈতালী সব পেয়েছির আসর’ নাম দিয়ে মূলকেন্দ্রের অনুমতি ও অনুমোদনের জন্য পাঠানো হবে। সব পেয়েছির আসরের মূলকেন্দ্রের সহ সাধারণ সম্পাদক ও দুর্গাপুর অঞ্চলের দীর্ঘদিনের প্রাক্তন সংগঠক নিত্যানন্দ ভট্টাচার্য তাঁকে উৎসাহ দান করছেন।

পরিমলবাবু বলেন, আমাদের আশা, এখানে শিশুরা ব্রতচারী, লোকনৃত্য, ড্রিল, কুচকাওয়াজ, সমবেত ব্যায়াম, ভঙ্গীগীতি ইত্যাদি শেখার মাধ্যমে একজন শৃঙ্খলাবদ্ধ সুনাগরিক তৈরি হবে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: