দুর্গাপুর-টরেন্টোর যুগলবন্দী GoGetIndia

পাভেল ভট্টাচার্য্য

দুর্গাপুরের এবিএল টাউনশিপের বাসিন্দা পাভেল ভট্টাচার্য, কানাডার টরেন্টো প্রবাসী অলোক দাস শর্মা।

দু-জনের যৌথ উদ্যোগে ২০১৮ সালের নভেম্বরে পথ চলতে শুরু করে GoGetIndia । বছর দু-য়েকের মধ্যেই এই ই-কমার্স সাইটটি জনপ্রিয় হয়ে উঠেছে ক্রেতাদের কাছে। এন্টারপ্রেনর হিসাবে আদর্শ হয়ে উঠেছেন অনেকের কাছে।

অলোক শর্মা

এক সময় দুর্গাপুরে আইটি সেক্টরে চাকরি করতেন পাভেল। একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে তিনি যুক্ত থাকার সুবাদে গ্রামীণ ভারতের প্রকৃত পরিস্থিতি সম্পর্কে তাঁর সম্যক ধারণা রয়েছে। ই-কমার্সের কিভাবে সেই সব জায়গাগুলিতে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে তা তিনি জানেন। অন্যদিকে অলোক একজন টেকনোলজি আর্কিটেক্ট। তিনি GoGetIndia এর অন্যতম অংশীদার।

মূলত দু-জনের সংস্থা। তবে বিভিন্ন দেশ থেকে নানা ভাবে যুক্ত রয়েছেন আরও অনেকে। কলকাতা, দুর্গাপুরের এবিএল টাউনশিপ, মামরা মেন রোড, সত্যজিৎ পার্ক এবং কানাডার টরেন্টোতে অফিস।

বিশ্বমানের টেকনোলজি ব্যবহার করে গ্রাম, ছোট ও মাঝারি শহরগুলিতে পৌঁছানোই তাঁদের লক্ষ্য। পাশাপাশি সাপ্লাই চেনের মাধ্যমে কর্মসংস্থানেরও সুযোগ করে দিচ্ছেন তাঁরা।

মুদিখানা, স্টেশনারি, জুয়েলারি, হার্বাল, শিক্ষাসামগ্রী, আচার, মাসরুম থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পাওয়া যায় তাঁদের সংস্থা থেকে। ভবিষ্যতে ওষুধ, বেবি ও কিডস প্রোডাক্ট, ইলেকট্রনিক্স গ্যাজেটস, জামা-কাপড় এসব নিয়ে চিন্তাভাবনা চলছে।

গুগল প্লে স্টোরে সংস্থার অ্যাপ আছে। সেই অ্যাপে গিয়ে অর্ডার দেওয়া যায়। ক্রেতা চ্যাট করতে পারেন। ঘরে বসেই ক্রেতা যাতে উন্নত গুণমানের পণ্য হাতে পান, পাশাপাশি এদেশের নিজস্ব সামগ্রী ও পণ্য বিদেশে রফতানি করা। দু-দিক ধরেই এগিয়েছে চলেছে GoGetIndia ।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: