দাবি পূরণে নবান্নে দু-হাজার চিঠি

সাত দফা দাবি পূরণে নবান্নে দু-হাজার চিঠি পাঠানোর সিদ্ধান্ত রাজ্যের শাসক দল ঘনিষ্ঠ পশ্চিমবঙ্গ প্রাণী সম্পদ বিকাশ কর্মী ইউনিয়নের। সংগঠনের সাধারণ সম্পাদক মানু গৌতম বলেন, শনিবার কোর কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আমাদের দাবি পূরণ না হলে অনশন হবে কলকাতায়। আগামী কয়েকদিনে দু-হাজার চিঠি পাঠানো হবে নবান্নে।

রাজ্যের প্রাণী বন্ধু, প্রাণী সেবী, প্রাণী মিত্রাদের নিয়ে গড়ে উঠেছে পশ্চিমবঙ্গ প্রাণী সম্পদ বিকাশ কর্মী ইউনিয়ন। সংগঠন সূত্রে জানানো হয়েছে, বর্তমানে ইনসেনটিভ ও অন্যান্য রোজগার বাবদ মাসে সর্বোচ্চ সাড়ে তিন হাজারের বেশি রোজগার হয় না। তার উপরে লকডাউন সমস্যা বাড়িয়েছে।

এই পরিস্থিতিতে ইনসেনটিভের বদলে মাসিক ১০ হাজার টাকা সাম্মানিক ভাতা, স্বাস্থ্যসাথী কার্ড, ৬৫ বছর পর্যন্ত কাজের নিশ্চয়তা, অবসরকালীন ভাতা, সব পঞ্চায়েতে পশুস্বাস্থ্য কেন্দ্রগুলি পুনরায় চালু করে সেখানে প্রাণী বন্ধু, প্রাণী সেবী, প্রাণী মিত্রাদের নিয়োগ, অ্যানথ্রাক্স, ব্রুসোলসিস-এর মতো জুনোটিক রোগের সঙ্গে লড়াই করার বিপদ হিসাবে ২০ লক্ষ টাকা জীবনবীমা, লিকুইড নাইট্রোজেন, গো-বীজ ও ভ্যাকসিন বিনামূল্যে দেওয়ার দাবিতে আন্দোলন করছে সংগঠনটি।

মানু গৌতমের দাবি, সংগঠনের তরফে দাবি-দাওয়া নিয়ে রাজ্যের মন্ত্রী, সাংসদ, বিধায়ক থেকে শুরু করে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। তৃণমূল ভবনে গিয়েছেন। কিন্তু কোনও লাভ হয়নি। তিনি বলেন, শনিবার সংগঠনের কোর কমিটিতে সিদ্ধান্ত হয়েছে, দাবি না মানলে অনশন হবে কলকাতায়। রাজ্য সরকার ও শাসক দলের পাশে থাকার সিদ্ধান্ত পরিবর্তন করা হবে। এই মর্মে ২ হাজার চিঠি নবান্নে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: