কবি অরুণকুমার চক্রবর্তীকে নিয়ে প্রাক নবান্ন বৈঠকি আড্ডা দুর্গাপুরে

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুরঃ নবান্ন, নতুন ধানের উৎসব। সেই নবান্নের আগে দুর্গাপুরের কিছু সাহিত্যের সঙ্গে যুক্ত মানুষজন বৈঠকি আড্ডা দিলেন কবি অরুণকুমার চক্রবর্তীর সঙ্গে। ফুলঝোড়ের শরৎপল্লির একটি বাড়িতে শনিবার সন্ধ্যায় আয়োজন করা হয়েছিল সেই বিশেষ অনুষ্ঠানের।

কবি অরুণকুমার চক্রবর্তী চুঁচড়ার বাড়ি থেকে সন্ধ্যার আগে দুর্গাপুর পৌঁছান। সন্ধ্যা সাড়ে ৭ টা নাগাদ শুরু হয় সান্ধ্যকালীন বৈঠকি আড্ডা। কবি শুরুতেই তাঁর বক্তব্যে দুর্গাপুরে তাঁর যৌবনের শুরুর দিনগুলি কাটানোর অভিজ্ঞতা সম্পর্কে স্মৃতিচারণ করেন। শিবপুরের বেঙ্গল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে পড়াশোনা শেষ করে তিনি দুর্গাপুর ইস্পাত কারখানায় ট্রেনি হিসাবে কাজ শুরু করেন। সত্তরের দশকের বিভীষিকাময় সময়ে তাঁর দিন কেটেছে দুর্গাপুরেই। তাঁর সাহিত্যিক জীবনের নানা দিক তিনি তুলে ধরেন।

তাঁর লেখা অন্যতম বিখ্যাত গান, লালপাহাড়ির দেশে যা…গেয়ে শোনান। আড্ডায় উপস্থিত বাকিরা গলা মেলান। কবি নিজের কবিতা পাঠ করেন। কবিতা, গান, সাহিত্য আড্ডায় জমজমাট ওই সান্ধ্য অনুষ্ঠানে হাজির ছিলেন অংশুমান চক্রবর্তী, সন্দীপ সাহূ, রঘুনাথ সিনহা ,উমাশঙ্কর সেন, কাকলী দাশগুপ্ত, দিলীপ মজুমদার, রাজীব ঘাঁটী ও দিশারী মুখোপাধ্যায়।

(খবর ভালো লাগলে শেয়ার করবেন)

https://durgapur24x7.com/literature-and-science-science-fiction/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: