Prevent Omicron: বাড়িতেই হোক ফেস্টিভ মুড, করুন হুল্লোড়

Prevent Omicron: আমেরিকা থেকে ইউরোপ। বছর শেষে ফের চোখ রাঙাচ্ছে করোনা। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বজুড়ে ক্রমশ বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। ভারতেও ওমিক্রন আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। করোনা পরিস্থিতি বিশেষ করে ওমিক্রন হঠাৎ নতুন করে উদ্বেগ তৈরী করেছে আমাদের সবার মধ্যেই।

পশ্চিমবঙ্গের প্রায় পাঁচ কোটি মানুষ ইতিমধ্যেই করোনা ভ্যাকসিনের দুটি ডোজ-ই পেয়ে গিয়েছেন। নিয়ম অনুযায়ী তাঁদের আর কোথাও বেড়াতে যেতে বাধা নেই। ডবল ভ্যাকসিনের সার্টিফিকেট হাতে রাখলেই হোটেলে ঢুকতে দিতে বাধ্য। কিন্তু ওমিক্রনের বিরুদ্ধে দু’ডোজের ভ্যাকসিন আদৌ কতটা কাজের, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাই ওমিক্রন ভয়ে ক্যান্সেল করেছেন পার্টি অথবা পিকনিক। মন খারাপ না করে করে ফেলুন এই কাজ। মনটা হালকা হবে। আনন্দ উপভোগ করবেন। কি ভাবে? তার হদিশ রইল এখানে। বেড়াতে যাওয়ার সময় কি কি সতর্কতা মেনে চলতে হবে তা জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তবু অযথা ঝুঁকি নেওয়ার দরকার কি?

তাই, বাড়িতেই অ্যারেঞ্জ করুন পার্টির আবহ। ছাদে হোক বা ছোট্ট বাগানে। পরিবারের সবাই মিলে সেখানেই করুন মস্তি। এলইডি আলোর নানান রঙে সাজিয়ে নিন। ফুলের টব থাকলে কর্ণারে রাখুন। ব্লুটুথ রাখুন একটি ছোট্ট টুলে। বাজুক পছন্দের গান। স্ন্যাস্কস কিনে আনুন বাজার থেকে। শশা, টমেটো, পেঁয়াজ কেটে তাতে ছড়িয়ে নিন বিট নুন আর চাট মশলা। আগে থেকে রান্না করে নিতে পারেন অথবা চিকেন কষা আর রুটি করে নিন। বা কাবাব ম্যারিনেট করে রাখুন। ঠান্ডায় আগুন জ্বালিয়ে হাত-পা সেঁকতে সেঁকতে কাবাবও বানিয়ে নিতে পারেন!

সিনেমা দেখা- ঘরে এক রকম থাকতে কার আর ভালো লাগে! বাড়িতে ইউ টিউব বা অন্য যে কোনও ওটিজি প্ল্যাটফর্মে সিনেমা দেখতে পারেন। সঙ্গে হাতে গরম চপ, কাবাব বা ফিস ফ্রাই হলে কথাই নেই। যাঁরা বেড়ানো ক্যান্সেল করেছেন তাঁরা ভালো বেড়ানোর বই পড়তে পারেন বা বিভিন্ন ট্রাভেল ভিডিও দেখতে পারেন। যে জায়গায় যাবেন বলে ভেবেছিলেন সেই সম্বন্ধীয় হলেই সব চেয়ে ভালো। আর পরবর্তী কোন জায়গায় যাবেন, সেই জায়গার প্ল্যানও করে ফেলতে পারেন একই সঙ্গে। করোনা পরিস্থিতির উন্নতি হলে বেরিয়ে পড়তে পারবেন। যাই করুন বাইরে যাবেন না। করোনার বিপদ কিন্তু কড়া নাড়ছে। ভালো থাকুন, সুস্থ থাকুন। Prevent Omicron:

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: