চুরুলিয়ায় বিদ্রোহী কবির প্রয়াণ দিবস পালনে দুর্গাপুর গ্রিন ভলান্টিয়ার্স ও আকাদিমস

শনিবার বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের প্রয়াণ দিবস উপলক্ষে কবির জন্মস্থান চুরুলিয়ায় স্মরণ অনুষ্ঠানের আয়োজন করে দুর্গাপুর গ্রিন ভলান্টিয়ার্স ও আকাদিমস। চুরুলিয়া নজরুল অ্যাকাডেমি ছাড়াও ব্যবস্থাপনায় ছিলেন দোলনচাঁপা ফাউন্ডেশনের সোনালি কাজী।

চুরুলিয়া নজরুল অ্যাকাডেমিতে আয়োজিত এই অনুষ্ঠানে কবিকে শ্রদ্ধা জানানোর পাশাপাশি আরও কয়েকটি কর্মসূচী নিয়েছিলেন উদ্যোক্তারা। ৮০ জন দুস্থ ছাত্র-ছাত্রীকে খাতা, কলম, বিস্কুট, হেলথ ড্রিঙ্ক দেওয়া হয়। সংবর্ধনা দেওয়া হয় চুরুলিয়া ও সংলগ্ন এলাকার ১২ জন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতীদের।

কবি নজরুলের ভ্রাতুষ্পুত্র ও নজরুল অ্যাকাডেমির সম্পাদক কাজী রেজাউল করিমকে অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয়। কবি হাসনুহানা ভীষণ পছন্দ করতেন। সেজন্য এদিন চুরুলিয়ার মাটিতে রোপণ করার জন্য অ্যাকাডেমিকে দুটি হাসনুহানার চারা দিয়ে আসেন উদ্যোক্তারা।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাস্ট্রপতি পুরস্কারের জন্য নির্বাচিত দুর্গাপুরের নেপালী পাড়া হাইস্কুলের প্রধান শিক্ষক কলিমুল হক, দুর্গাপুর পুরসভার মেয়র পারিষদ (শিক্ষা) অঙ্কিতা চৌধুরী, বিজড়া হাইস্কুলের প্রধান শিক্ষক কাজী নিজামউদ্দীন, জেমুয়া ভাদুবালা বিদ্যাপীঠের প্রধান শিক্ষক জইনুল হক, আরই কলেজ মডেল স্কুলের শিক্ষক নুরুল হক, সোমনাথ ব্যানার্জী, বিপ্লব বিশ্বাস প্রমুখ।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: