এবার বিধানসভা ভোটের আগেই এএসসিতে নিয়োগের দাবিতে কলকাতা অভিযান

বুধবার টেট উত্তীর্ণদের নিয়োগের কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করতেই নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষক নিয়োগের দাবি জোরালো হয়ে উঠেছে।

বিধানসভা ভোটের আগেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে বলে দাবি তুলেছে এসএসসি পরীক্ষায় বসতে চাওয়া বেকার যুবক-যুবতীদের দুটি সংগঠন, ওয়েস্ট বেঙ্গল এসএলএসটি ক্যান্ডিডেটস অ্যাসোসিয়েশন এবং ওয়েস্ট বেঙ্গল টিচার্স জব ক্যান্ডিডেট অ্যাসোসিয়েশন।

২৪ নভেম্বর কলকাতায় বিকাশ ভবন অভিযানের ডাক দেওয়া হয়েছে। বিকাশ ভবন ও শিক্ষা দফতরে বিক্ষোভ দেখানোর পরে ফল না পেলে নবান্ন অভিযান হবে বলে জানিয়েছেন দুই সংগঠনের রাজ্য সভাপতি বিপ্লব সিংহ।

সংগঠনের তরফে জানানো হয়েছে, বহুদিন ধরে শিক্ষক-শিক্ষিকা হওয়ার আশায় তাঁরা বসে আছেন। সাত বছরেও সুযোগ মেলেনি এসএসসিতে বসার। বিএড করে বসে আছেন। কিন্তু এসএসসি পরীক্ষার বিজ্ঞপ্তি বেরোয়নি। ফলে শিক্ষক-শিক্ষিকা হওয়ার স্বপ্ন থেকে বঞ্চিত রয়ে গিয়েছেন রাজ্যের হাজার হাজার বেকার যুবক-যুবতী। অনেকে বিএড করার পরে একবারও পরীক্ষায় বসার সুযোগ পাননি। আবার অনেকের পরীক্ষার বসার বয়সও পেরিয়ে যাচ্ছে। অন্যদিকে শিক্ষকের অভাবে বহু স্কুলের পড়াশোনা লাঠে উঠেছে।

দুই সংগঠনের তরফে দাবি তোলা হয়েছে, এবার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতেই হবে। বিধানসভা ভোটের আগে দূর্নীতিমুক্ত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে সমস্ত শূন্যপদে নিয়োগ করতে হবে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: