ডেপুটেশনে থাকা কর্মীদের তীব্র বিক্ষোভ ডিপিএলে

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর: দুর্গাপুর প্রজেক্টস লিমিটেডের (ডিপিএল) ডিমড ডেপুটেশনে থাকা কর্মীরা ৩ ডিসেম্বর বৃহস্পতিবার ডিপিএলের প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ দেখান। অবিলম্বে ডেপুটেশন তোলার দাবি জানিয়ে তাঁরা ফোরাম গড়ে আন্দোলন শুরু করেছেন। এদিন পাওয়ার সেক্রেটারি ডিপিএলে আসবেন জেনে সকাল থেকে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। পাওয়ার সেক্রেটারির কনভয় ডিপিএলের ঢোকার সময়ে তাঁরা স্লোগান দিতে থাকেন।

দেখুন ভিডিও

রুগ্ন ডিপিএলকে চাঙ্গা করতে ২০১৭ সালে সংস্থাকে ডিপিএলকে ডব্লিউবিএসইডিসিএল, ডব্লিউবিএসইটিসিএল, ডব্লিউবিপিডিসিএলের সঙ্গে মিশিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে সেই প্রক্রিয়া শুরু হয়। প্রায় ৪৪০ জন কর্মীকে ডিপিএল থেকে নতুন বিদ্যুৎ সংস্থায় ডিমড ডেপুটেশনে পাঠানো হয়। দেড়শো জন অস্থায়ী শ্রমিককেও একই ভাবে পাঠানো হয়।

 

ডেপুটেশনে থাকা কর্মীদের অভিযোগ, তাঁদের বলা হয়েছিল, দ্রুত তাঁদের অন্য বিদ্যুৎ সংস্থার কর্মী হিসাবে পাকাপাকিভাবে নিয়োগ করা হবে। কিন্তু তা আর হয়নি। উল্টে জানিয়ে দেওয়া হয়েছে, স্থায়ী নিয়োগ হবে না। দরকার হলে ১০০ কিমির মধ্যে অন্য বিদ্যুৎ সংস্থায় বদলিও করা যাবে। ফোরাম গড়ে দ্রুত ডেপুটেশন তুলে নিয়ে ডিপিএলের কর্মী হিসাবেই কাজের ব্যবস্থা করে দিতে হবে।

বৃহস্পতিবার পাওয়ার সেক্রেটারি ডিপিএলে আসার আগে বিক্ষোভ শুরু করে দেন তাঁরা। পাওয়ার সেক্রেটারির কনভয় ঢোকার সময় পুলিশ তাঁদের সরিয়ে দেয়। তাঁরা কর্তৃপক্ষের বিরুদ্ধে স্লোগান দেন। অবিলম্বে ডেপুটেশন তোলার দাবিতে তাঁরা স্লোগান দিতে থাকেন। তাঁরা জানান, দ্রুত ডেপুটেশন তুলে না নিলে বৃহত্তর আন্দোলনে নামবেন তাঁরা।

 

https://durgapur24x7.com/bus-service-by-sbstc-started-in-dpl-township-in-durgapur/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: