জেলায় সেরার শিরোপা পেল দুর্গাপুরের পূর্ভ ইন্টারন্যাশনাল স্কুল

সারা দেশের বিভিন্ন শহরের প্রায় দুই হাজার স্কুলের মধ্যে ১৫২ তম স্থান পেল দুর্গাপুরের পূর্ভ ইন্টারন্যাশনাল স্কুল। রাজ্যে ১৭ তম এবং কো-এডুকেশনাল ডে স্কুলগুলির মধ্যে কলকাতা বাদে বাকি রাজ্যে প্রথম স্থান অধিকার করেছে স্কুলটি।

সার্বিকভাবে দুর্গাপুরের স্কুলগুলির মধ্যে প্রথম স্থান অধিকার করেছে পূর্ভ ইন্টারন্যাশনাল স্কুল। এছাড়া রাজ্যে ১৮ তম ও দেশে ১৬৩ তম স্থানের অধিকারি হেমশীলা মডেল স্কুল দুর্গাপুরে দ্বিতীয় এবং রাজ্যে ২০ তম ও দেশে ১৭০ তম স্থান অধিকার করে ডিএভি মডেল স্কুল দুর্গাপুরে তৃতীয় স্থান পেয়েছে।

পূর্ভ ইন্টারন্যাশনাল স্কুলের এই সাফল্যে খুশি স্কুল কর্তৃপক্ষ থেকে শুরু করে ছাত্র-ছাত্রী, অভিভাবকেরা। স্কুলের অধ্যক্ষ সুব্রত চট্টোপাধ্যায় বলেন, “এই সাফল্য সার্বিকভাবে স্কুলের সঙ্গে যুক্ত সবার। এই সাফল্য বজায় রাখার পাশাপাশি আরও কি করে ভালো করা যায় সেদিকে নজর থাকবে।”

Education World School Ranking 2020-21 এবং Cfore যৌথভাবে দেশের ২৮ টি শহরের প্রায় ২ হাজার স্কুলের শিক্ষার মান, শিক্ষক-শিক্ষিকাদের দক্ষতা, খেলাধুলো, কো-ক্যারিকুলার অ্যাক্টিভিটিজ, প্রতিটি পড়ুয়ার উপর শিক্ষকদের মনোযোগ সহ মোট ১৪ টি বিষয়ের মূল্যায়নের পরে তালিকা প্রকাশ করে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: