তৃণমূল নেত্রীকে নিয়ে পিএইচডি করে চর্চায় কালনার হাতিপোতার রেজাউল

pix of mamc modern high school advt

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

কালনাঃ লাগাতার আক্রমণ শানাচ্ছে বিজেপি। তার মধ্যেই কিছুটা হলেও তৃণমূলের জন্য স্বস্তি নিয়ে এলেন পূর্ব বর্ধমানের কালনার যুবক রেজাউল ইসলাম মোল্লা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘লিডারশিপ’ নিয়ে পিএইচডি করেছেন তিনি।

কালনার হাতিপোতা গ্রামের কৃষক পরিবারের ছেলে রেজাউল বিধানসভা নির্বাচনের আগে তাঁর থিসিস পেপার মুখ্যমন্ত্রীর হাতে তুলে দিতে চান। রাজ্য তো বটেই, সারা দেশের মানুষের কাছে তৃণমূল নেত্রীর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা তুলে ধরতে চান তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন আন্দোলন দেখে রেজাউল ছাত্র জীবনেই সিদ্ধান্ত নেন যদি কখনও লিডারশিপ নিয়ে গবেষণা করেন, তাহলে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েই করবেন। তাঁর গবেষণার বিষয় বই আকারে প্রকাশ করতে চান রেজাউল।

আরও পড়ুন- তাজপুরে গভীর সমুদ্র বন্দর নির্মাণের ঘোষণা মুখ্যমন্ত্রীর

রেজাউল জানান, তিনি সাড়ে ৫ বছর ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর গবেষণা করেছেন। তা করতে গিয়ে তিনি দেশের বিভিন্ন ক্ষেত্রের মহিলাদের সংগ্রাম নিয়ে পড়াশোনা করেছেন, খোঁজখবর করেছেন। কিন্তু সবশেষে তাঁর মনে হয়েছে, সাধারণ মানুষের জন্য চিন্তাভাবনা করার ক্ষেত্রে সবার সেরা মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের গবেষণায় সেটাই সুনির্দিষ্ট তথ্যের মাধ্যমে তুলে ধরেছেন তিনি।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: