শুক্রবারের আগে জল সরবরাহ স্বাভাবিক হবে না শহরে

দুর্গাপুর ব্যারাজের বিকল ৩১ নম্বর গেট মেরামতির কাজ চলছে জোরকদমে। বৃহস্পতিবার ৫ নভেম্বর ব্যারাজে জল চলে আসবে। শুক্রবার থেকে শহরে জল সরবরাহ স্বাভাবিক হবে বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় গেটের সামনে বালির বাঁধ দিয়ে জল আটকানোর কাজ শেষ হয়। সেচ দফতর জানায়, রাত ১০ টা থেকে কাজ শুরু হবে। তার আগে বাঁধ ও গেটের মাঝে যে জল জমে আছে তা পাম্প চালিয়ে তুলে ফেলা হবে।

দেখুন ভিডিও-চ্যানেল সাবস্ক্রাইব করুন

রাত ১০ টা থেকে ব্যারাজের যান চলাচল বন্ধ করে দিয়ে ক্রেনের সাহায্যে প্লেট, অ্যাঙ্গেল, চ্যানেল সহ বিভিন্ন সরঞ্জাম নামানোর কাজ শুরু হয়। কিন্তু গেট মেরামতির কাজ সেভাবে শুরু করা যায়নি। কারণ, জল তুলে ফেলা যায়নি। বালির বাঁধ চুঁইয়ে ক্রমাগত জল আসতেই থাকে।

সমস্যা মেটাতে অস্থায়ী বালির বাঁধ থেকে ৩১ নম্বর গেট পর্যন্ত সোজাসুজি বালির বস্তা ও বালি ভরাটের কাজ শুরু হয়। বুধবার সকাল সাড়ে ১১ টা নাগাদ কাজ শেষ হয়। ৩১ নম্বর গেটের সামনে থেকে জল পুরোপুরি চলে যায়। সঙ্গে সঙ্গে বিভিন্ন যন্ত্রপাতি নামানোর কাজ শুরু হয়। দুপুর ১২ টা ১০ মিনিট নাগাদ পুরোদমে কাজ শুরু হয়ে যায়। সেই কাজ এখনও চলছে।

কাজ শেষ করে ব্যারাজে জল আসতে আসতে বৃহস্পতিবার দুপুর গড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে। ব্যারাজ জলভর্তি হওয়ার পরে ফিডার ক্যানালে জল পৌঁছানো, সেই জল পাম্প করে রিজার্ভারে তুলে পরিশোধন করা, তারপর সরবরাহ করা যাবে। সে সব মিটতে বৃহস্পতিবার রাত হয়ে যাবে। তাই শুক্রবার সকালের আগে শহরে জল সরবরাহ স্বাভাবিক হবে না বলে মনে করা হচ্ছে।

ভিডিও সৌজন্য- সুবীর পোদ্দার।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: