দূষণের অভিযোগে কারখানার সামনে পথ অবরোধ গ্রামবাসীদের

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, কাজল মিত্র, কুলটিঃ কুলটি থানার কদভিটা গ্রামের বাসিন্দাদের অভিযোগ, বেসরকারি কারখানার পাওয়ার প্ল্যান্টের অতিরিক্ত দূষণের জেরে চরম সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। প্রতিবাদে বৃহস্পতিবার কদভিটা মোড়ের সামনে কারখানায় যাওয়ার রাস্তা অবরোধ করেন গ্রামবাসীরা।

খবর পেয়ে কল্যানেশ্বরী ও চৌরঙ্গী ফাঁড়ির পুলিশ আসে। গ্রামে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখে পুলিশ। কথা বলে গ্রামবাসীদের সঙ্গে। কারখানা কর্তৃপক্ষ ও গ্রামবাসীদের নিয়ে চৌরঙ্গী ফাঁড়িতে বৈঠক করে সমস্যা সমাধানের আশ্বাস দেয় পুলিশ। ঘন্টা দুয়েক অবরোধ চলার পর গ্রামবাসীরা উঠে যান। তবে প্রশাসনকে তাঁরা জানিয়ে দেন, দ্রুত দূষণ নিয়ন্ত্রণ না হলে বৃহত্তর আন্দোলন হবে।

গ্রামবাসীদের অভিযোগ, এর আগেও রাস্তা অবরোধ করা হয়েছে। কারখানা কর্তৃপক্ষ ও প্রশাসনের তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, দূষণ কমাতে প্রতিদিন রাস্তায় ও গ্রামে জল দেওয়া হবে। কিন্তু দু’দিন প্রতিশ্রুতি মানার পরে বন্ধ হয়ে যায়। কদভিটা ছাড়াও বিবেকানন্দ নগর, দেবীপুর, লেফট ব্যাংক কলোনি, কল্যানেশ্বরী প্রভৃতি এলাকার মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে দূষণের জেরে।

https://durgapur24x7.com/miscreants-fired-in-reliance-store-in-asansol-1-died/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: