স্কুল স্যানিটাইজেশনে সরকারি উদ্যোগ নিয়ে প্রশ্ন

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুরঃ শুক্রবার থেকে সরকারী নির্দেশ অনুসারে নির্দিষ্ট নিয়ম মেনে নবম থেকে দ্বাদশ শ্রেণীর ক্লাস শুরু হচ্ছে। স্কুল খুলছে প্রায় এক বছর পর। পড়ুয়ারা খুশি। স্কুলগুলিতে নেওয়া হয়েছে বহুবিধ সতর্কতা। শুধু তাই নয়, করোনা থেকে বাঁচতে মানতে হবে কঠোর নিয়মাবলী।

কোনও স্কুলে সরকারি উদ্যোগে স্যানিটাইজেশন করা হয়েছে। কোনও স্কুল আবার নিজেরাই স্যানিটাইজেশন করেছে সরকারি তরফে সাড়া না পাওয়ায়। যেমন দুর্গাপুরের জেমুয়া ভাদুবালা বিদ্যাপীঠে স্যানিটাইজেশন হয়েছে সরকারি উদ্যোগে, জানিয়েছেন স্কুলের প্রধান শিক্ষক জইনুল হক। আবার বিজড়া হাইস্কুলের প্রধান শিক্ষক কাজী নিজামউদ্দীন জানিয়েছেন, তাঁদের স্কুলে সরকারের তরফে কোনও সাড়া মেলেনি। তাঁরা নিজেরাই স্যানিটাইজেশন করানোর ব্যবস্থা করেছেন।

বিজড়া হাইস্কুলের প্রধান শিক্ষক কাজী নিজামউদ্দীন আরও জানিয়েছেন, মাস্ক ছাড়া স্কুলে প্রবেশ করা যাবে না। নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে হবে। সর্দি বা জ্বর থাকলে বা অসুস্থতা থাকলে স্কুলে আসা বারণ। নির্দিষ্ট সময়ে স্কুলে আসতে হবে। নির্দিষ্ট শ্রেণীকক্ষে গিয়ে বসতে হবে। শিক্ষকদের প্রত্যেককে N95 মাস্ক দেওয়া হয়েছে।

কাজী নিজামউদ্দীন আরও জানিয়েছেন, সকাল ১১ টা থেকে ১:২০ পর্যন্ত প্রথম পর্যায়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী এবং নবম, দশম ও একাদশ শ্রেণীর ছাত্রীদের ক্লাস নেওয়া হবে। দ্বিতীয় পর্যায়ে দুপুর ১:৩০ থেকে ৩:৫০ পর্যন্ত নবম, দশম ও একাদশের ছাত্রদের ক্লাস নেওয়া হবে।

https://durgapur24x7.com/new-make-over-of-jemua-bhadubala-bidyapith-of-durgapur/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: