সন্ত্রাস রুখতে অর্ধেকের বেশি বুথে বাড়তি নজরদারি পশ্চিম বর্ধমানে

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য। 

দুর্গাপুর দর্পণ, আসানসোলঃ পশ্চিম বর্ধমান জেলার অর্ধেকের বেশি বুথকে স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর ঘোষণা করা হয়েছে। তবে বিরোধীদের দাবি, জেলার সব বুথকেই স্পর্শকাতর ঘোষণা করতে হবে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলায় মোট বুথের সংখ্যা ৩ হাজার ৬৪টি। প্রাথমিকভাবে জেলার মোট ১ হাজার ৬১০টি বুথে বাড়তি নজরদারি থাকবে। এর মধ্যে ৮২৭টি বুথকে স্পর্শকাতর ও ৭৮৩টি বুথকে অতি স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে।

এছাড়া, ভোট প্রক্রিয়া নির্বিঘ্নে সম্পন্ন করার ক্ষেত্রে বাধা হতে পারে এমন ৯৪২ জনের একটি নামের তালিকা তৈরি করা হয়েছে। তাদের ডেকে পাঠিয়ে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে। কয়েকজনকে দরকার হলে গ্রেফতার করা হবে। কয়েকজনের উপরে কড়া নজর রাখা হয়েছে। গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে এমন ৪৬৫ জন রয়েছে। তাদের সবাইকে ধরার চেষ্টা চলছে। দুষ্কৃতীরা যাতে বাইরে থেকে আসতে না পারে সেজন্য ভিন্-রাজ্য ও ভিন্-জেলার সীমানায় এবং নদীপথে ‘নাকা পয়েন্ট’ করা হয়েছে।

আরও পড়ুন- পশ্চিম বর্ধমানে চালু হল ‘বিতরণ’ অ্যাপ, ভোটার কার্ড সংক্রান্ত সমস্যার সমাধান হাতের মুঠোয়

তবে বিরোধী রাজনৈতিক দলগুলির বক্তব্য, জেলায় যে কোনও বুথেই শাসক দল আশ্রিত দুষ্কৃতীদের হামলার সম্ভাবনা রয়েছে। তাই সব বুথকেই স্পর্শকাতর ঘোষণা করে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হোক। অন্যদিকে তৃণমূলের দাবি, হার হবে বুঝে বিরোধীরা অযথা গাওনা গাইছেন। পুলিশ জানিয়েছে, নির্বাচন কমিশনের বিধি মেনে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: