কোভিড ভ্যাকসিন নিয়ে এবার কটাক্ষ শুভেন্দুর, বিজেপি-তৃণমূল তরজা ক্রমশ বাড়ছে

pix of mamc modern addআমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ ডেস্ক, পুরুলিয়াঃ কোভিড ভ্যাকসিন কে দেবে কেন্দ্র না রাজ্য, তা নিয়ে বিজেপি-তৃণমূল তরজা শুরু হয়েছে রবিবার সকাল থেকেই। যত সময় যাচ্ছে কটাক্ষ-পাল্টা কটাক্ষে গরম হচ্ছে রাজ্য রাজনীতি।

কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছে, ১৬ জানুয়ারি থেকে বিনামূল্যে কোভিডের ফ্রন্টলাইন ওয়ার্কারদের ভ্যাকসিন দেওয়া হবে। কেন্দ্র ভ্যাকসিন সরবরাহ করবে। রাজ্য ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করবে। কিন্তু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের স্বাস্থ্যকর্মী ও পুলিশকর্মীদের যে চিঠি পাঠিয়েছেন তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কারণ, সেই চিঠিতে তিনি লিখেছেন, “আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।” যা থেকে মনে হচ্ছে, পুরোটাই করছে রাজ্য সরকার।

রবিবার সকালে এ-প্রসঙ্গে কটাক্ষ করেন বিজেপির অমিত মালব্য। তিনি টুইটারে লেখেন, “কেন্দ্রীয় সরকার বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছে। পিসি (মুখ্যমন্ত্রী) দৌড়ে গিয়ে ক্রেডিট নিতে শুরু করেছেন!  বিজেপির আরও কটাক্ষ, কেন্দ্রের বিভিন্ন প্রকল্প নিজের নামে চালিয়ে যাওয়ার যে প্রবণতা গত কয়েক বছর ধরে এই রাজ্যে চলে আসছে, এটা আরও একটি সংযোজন।

এদিন পুরুলিয়ার কাশীপুরের রোড শো থেকে কটাক্ষ করেন শুভেন্দু অধিকারি। তিনি বলেন, ‘‘…আজ সকালে মুখ্যমন্ত্রীর চিঠি দেখলাম। আমি তো ভাবছি, কেন্দ্রের বিনামূল্যে এই ভ্যাকসিন দেওয়ার প্রকল্পকে এরা না ‘টিকাশ্রী’ বলে চালিয়ে দেয়!’’

আরও পড়ুন- কে দিচ্ছে ভ্যাকসিন, কেন্দ্র না রাজ্য? মুখ্যমন্ত্রীর চিঠিতে বিতর্ক

পাল্টা তৃণমূল বলেছে, কেন্দ্র তো শুধু প্রথম সারির করোনা যোদ্ধাদের বিনামূল্যে ভ্যাকসিন দেবে বলেছে। রাজ্য সরকার রাজ্যের সব মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মানবিক দৃষ্টিভঙ্গী নিয়ে বিজেপি যত কটাক্ষ করবে তত মানুষ তাদের দূরে সরিয়ে দেবে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: