Summer hair care tips

Summer hair care tips :

চুলে গরমে কি কি সমস্যা হয়? মুক্তির উপায়ই বা কি?   

গরমকালে চুল ঘেমে গন্ধ হচ্ছে ? বেশি রুক্ষ্ম হয়ে যাচ্ছে ? চুল নিয়ে অস্বস্তি বোধ করছেন? এক নিমেষে চুল রাখুন ঝলমলে। চুলের গোড়া ঘেমে গেলে বাইরে থেকে ঘরে ফিরে ফ্যানের ঠান্ডা বাতাসে চুলটা শুকিয়ে নিতে হবে। কোনও ভাবেই ঘামে ভেজা চুল বেঁধে রাখা যাবে না। এতে চুলের গোড়া নরম হয়ে যায় এবং চুল পড়ার প্রবণতা বাড়ে। ধুলো ও ঘামের জন্য চুল নিষ্প্রাণ হয়ে গেলে শ্যাম্পু ব্যবহার করা যেতে পারে।

তবে বাড়িতে থাকা সামগ্রী দিয়েই চুলের খুব ভালো যত্ন করতে পারেন আপনি। কীভাবে করবেন? গরমে চুল সুস্থ ও সুন্দর রাখার আকর্ষণীয় টিপস সহ বিস্তারিত রইল এই প্রতিবেদনে। করে দেখুন। হাতে হাতে ফল পাবেন। সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতিতেই সমস্যা থেকে মিলবে মুক্তি।

ধনেপাতা, কারিপাতা আর নিমপাতা

নারকেল তেল ভালো করে চুলে ম্যাসাজ করুন। সামান্য জল সহযোগে এই ম্যাসাজ করবেন। এরপর কারিপাতা, ধনেপাতা, নিমপাতা ২:২:১ অনুপাতে নিন। এবার মিক্সিতে পেস্ট বানিয়ে নিন। এই পেস্ট চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে ফেলুন। আধ ঘন্টা রেখে ভালো করে চুল ধুয়ে নিন।

তারপর শ্যাম্পু করে ফেলুন। জল দিয়ে ভালো করে শ্যাম্পু ধুয়ে ফেলুন। চুলে ঘামের গন্ধ, রুক্ষ ভাব চলে যাবে। উজ্জ্বল ও ঝলমলে হবে চুল। তাছাড়া চুলের গোড়ায় যদি র‍্যাশের সমস্যা থাকে, এই ঘরোয়া টোটকায় তাও দূর হয়ে যাবে। টোটকায় থাকা নিমপাতা এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকে।

গ্লিসারিন, মধু আর ভেজলিন বডি লোশন

গরম কালে বার বার শ্যাম্পু করা, ঘেমে যাওয়া, দূষণ এই সব কারণে চুল রুক্ষ হয়ে যায়। সে ক্ষেত্রে গ্লিসারিন, মধু আর ভেজলিন বডি লোশন দিয়ে একটি পেস্ট তৈরী করুন। এই পেস্ট পুরো চুলে লাগিয়ে নিন। ২ ঘন্টা রাখুন। ঠাণ্ডা জলে চুল ধুয়ে শ্যাম্পু করুন। চুল নরম ও ঝলমলে হবে। আশা করা যায় এই প্রতিবেদন থেকে পেয়ে গেলেন দারুণ কার্যকরী টিপস… Summer hair care tips.

আরও পড়ুন- ঘামের দুর্গন্ধ দূর করুন ঘরোয়া উপায়ে

(বিশেষ বিশেষ ভিডিও দেখতে DURGAPUR DARPAN ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করুন।)

By aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: