দুর্গাপুরের ইংরেজি মাধ্যম স্কুলে অনলাইনে শিক্ষক দিবস

শিক্ষকদিবস পড়ুয়াদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। শিক্ষকদিবসের অনুষ্ঠানটি পড়ুয়ারা নিজেরা আয়োজন করে থাকে। করোনা পরিস্থিতিতে এই শিক্ষাবর্ষের শুরু থেকেই স্কুলে যেতে পারেনি পড়ুয়ারা। অনলাইনে নিয়মিত ক্লাস হচ্ছে ঠিকই। কিন্তু স্কুলের পরিবেশের অভাব অনুভব করছে। অনেকেই অনলাইন ক্লাসেই শিক্ষক-শিক্ষিকাদের সে কথা জানিয়েছে। কিন্তু শিক্ষকদিবসের এই অনুষ্ঠানটিও হবে না একথা ভেবে অনেকেই বিমর্ষ হয়ে পড়ে। তবে পড়ুয়াদের কথা ভেবে দুর্গাপুরে ইংরেজি মাধ্যম স্কুলগুলিতে ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত হল শিক্ষক দিবস।

পড়ুয়ারা বাড়িতেই গান, নাচ, বক্তব্য রেকর্ডিং করে স্কুলে পাঠিয়েছে। সেগুলিকে একত্রিত করে ভিডিও বানিয়ে স্কুলগুলি ফেসবুকে  এবং ইউটিউবে আপলোড করেছে। সেন্ট জেভিয়ার্স স্কুল, সেন্ট মাইকেল স্কুল, পুর্ভ ইন্টারন্যাশনাল স্কুল বিভিন্ন ক্লাসের পড়ুয়াদের গান, নাচ, বক্তব্য রেকর্ডিং করে তা ভিডিও বানায় এবং তা সোশ্যাল মিড়িয়ায় পোস্ট করে। এই অনুষ্ঠান ছাড়াও পূর্ভ ইন্টারন্যাশনাল স্কুল দ্বাদশ শ্রেণীর পড়ুয়া ও শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানের আযোজন করে। বীচউড স্কুলের শিক্ষক-শিক্ষিকারা ছাত্র-ছাত্রীদের আনন্দের জন্য নিজেরাই নিজেদের ছবি তুলে ভিডিও তৈরী করে ফেসবুকে পোস্ট করেন। সব মিলিয়ে এই ধরণের অনুষ্ঠানে অংশ নিতে পেরে খুশি শিক্ষক-শিক্ষিকা থেকে পড়ুয়া, সবাই।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: