সাইবার প্রতারণা রুখতে বিশেষ টিচার্স ট্রেনিং প্রোগ্রাম দুর্গাপুরের ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজে

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুরঃ মোবাইল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বাড়ছে দেশে। সেই সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে সাইবার প্রতারণাও। সাইবার সিকিউরিটি নিয়ে তাই দুশ্চিন্তার শেষ নেই।

দুর্গাপুরের ফুলঝোড়ের ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজে ১৫ ডিসেম্বর থেকে পাঁচদিনের সাইবার সিকিউরিটি বিষয়ক টিচার্স ট্রেনিং প্রোগ্রামের আয়োজন করা হয়। শনিবার ছিল তার শেষ দিন।

ভারত সরকারের মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের অধীন AICTE Training & Learning (ATAL) Academy এই টিচার্স ট্রেনিং প্রোগ্রামের উদ্যোক্তা। অনলাইনের মাধ্যমে অনুষ্ঠানের আয়োজন করেছিল কলেজের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

মোট ৯৮ জন শিক্ষক-শিক্ষিকা, গবেষক এবং দেশের বিভিন্ন জায়গার নানা শিল্পক্ষেত্রের প্রতিনিধিরা এই অনুষ্ঠানে অনলাইনে যোগ দেন। আইআইটি, এনআইটি, যাদবপুর বিশ্ববিদ্যালয় সহ দেশের বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠানগুলি থেকে ১০ জন বিশিষ্ট অধ্যাপক তাঁদের বক্তব্য উপস্থাপন করেন এই অনুষ্ঠানে।

অনুষ্ঠান আয়োজনে প্রধান ভূমিকায় ছিলেন কলেজের ডিরেক্টর ডঃ পীযূষ পাল রায়। এই কলেজেরই অধ্যাপক এবং অনুষ্ঠানের কো-অর্ডিনেটর ডঃ চন্দন কোনার বলেন, “সাইবার সিকিউরিটি নিশ্চিত করতে কোন বিশেষ দিকে আরও নজর দেওয়া দরকার, এই অনুষ্ঠান থেকে সেই দিশা খুঁজে পেয়েছেন গবেষকরা। নিশ্চিতভাবেই ভবিষ্যতে সেই ত্রুটি বা খামতি পূরণে যথাযথ ব্যবস্থার উদ্ভাবন করবেন তাঁরা।”

(খবর ভালো লাগলে শেয়ার করবেন)

https://durgapur24x7.com/reputed-technical-institutes-like-bc-roy-engineering-college-of-durgapur-to-adopt-stretches-of-national-highway/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- arpita.[email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: