‘শাট আপ’ !!!

হায়দ্রাবাদে মহিলা চিকিৎসকের সঙ্গে নৃশংস ঘটনায় অভিযুক্তদের এনকাউন্টারে হত্যা করার পর দেশ জুড়ে ঝড় উঠেছে । অনেকেই পুলিশের প্রশংসা করছেন । আবার একদল নানা তাত্ত্বিক কথা বলছেন । কেউ মানবাধিকারের কথা বলেছেন। পশ্চিমবঙ্গে কেউ আবার মোদী-দিদি আঁতাতও খুঁজে পাচ্ছেন । এরা কারা??? খোঁজ নিয়ে দেখছি, এরা সবাই নিশ্চিন্তে জীবন যাপন করেন । চারচাকা বাহনে বিচরণ করেন । কেউ বা ভাবের ঘরে চুরি করেন।

শহুরে আপাত ইন্টেলেকচুয়াল মানুষগুলোকে বলছি ‘শাট আপ’ ! এ ছাড়া কিছুই বলতে পারছি না ।

শহুরে অভ্যেসে অভ্যস্ত সভ্যেরা , একবার ভাবুন , আপনি মফঃস্বলে থাকেন। বিশেষ কোনও কাজে নিজের এলাকার বাইরে গেছেন , বৌ ছেলেকে নিয়ে । বাইকে করে ফিরছেন। ( আপনার এয়ারকন্ডিশনড চারচাকা গাড়ি নেই) । সন্ধ্যা হওয়ার আগেই বেরিয়েছিলেন । কিন্তু জ্যামে আটকে দেরী হয়ে গেল । আপনার বাড়ি ফিরতে এখনও ১২ কিলোমিটার রাস্তা বাকি । বেশীর ভাগ রাস্তাই নির্জন এলাকায় । সন্ধ্যা সাত টার সময় আপনি যাচ্ছেন বেশ নিশ্চিন্তেই। ঠিক সেই সময় বাইকের কাচে দেখলেন একটা বাইক বেশ কিছুক্ষণ ধরে আপনার পিছনে পিছনে আসছে। আপনি স্লো করলেন বাইক যাতে পিছনের বাইকটা আগে চলে যায় । না সেই বাইকের স্পিডও কমে গেল । গাড়িতে দুজন বসে, সেটা আপনি ততক্ষণে দেখে ফেলেছেন। আপনার কাঁধে একটা শক্ত চাপ অনুভব করলেন । আপনার স্ত্রী ব্যাপারটা বুঝে তাঁর হাত আপনার কাঁধে রেখেছেন। আপনি বুঝতে পারছেন না কি করবেন। তাই স্পিড তুললেন বাইকের । পিছনের বাইকটি আরও স্পিড তুলে আপনাকে একবার পিছনে ফেলে দিচ্ছে আর একেবার নিজে পিছনে যাচ্ছে । পাশাপাশি যাওয়ার সময় আপনার স্ত্রীকে লক্ষ্য করে কিছু কথা বলছে, যেটা আপনাদের জন্য মোটেও কাম্য নয়। থানা আপনার কাছ থেকে তখনও ১০ কিলোমিটার দূরে। রাস্তার দুপাশে জঙ্গল ।

এরপর যদি হায়দ্রাবাদের ঘটনার মত কিছু ঘটে , অপরাধীরা এভাবেই শাস্তি পায় , তখনও এই আঁতেলমার্কা কথা বলবেন তো!!!!!

আপনার মেয়ে মেডিক্যালে পড়াকালীন ছেলেটিকে ভালোবেসে লিভ ইন করেছে । প্রতিষ্ঠিত হাওয়ার পর সেই ছেলে বিয়ে করতে রাজি নয় । ভালোবেসে হেরে যেতে রাজি নয় আপনার মেয়ে । প্রতিবাদ করায় গণধর্ষণের শিকার হতে হয়। বিষয়টা কোর্টে গেলে তাকে জ্বালিয়ে দেওয়া হয় ।

তখনও আপনি এভাবেই লিখবেন তো !!!!

যে দেশে প্রকৃত শিক্ষাই দেওয়া যাচ্ছে না । বাচ্চাদের স্কুলমুখী হলেই তো শিক্ষা হয় না । প্রকৃত শিক্ষা সমাজ দেয়। সেখানে একটা বড় অন্ধকার । ভয় দেখিয়েই শাসন করতে হবে এখানে ।

তেলেঙ্গানা পুলিশ তোমায় শুভেচ্ছা, আশীর্বাদ । দীর্ঘজীবি হও । এভাবেই এগিয়ে চলো । তোমার কাজে অনুপ্রাণিত হোক গোটা দেশের পুলিশ সমাজ ।


জয় হিন্দ।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: