করোনার বিরুদ্ধে যুদ্ধে যাঁরা, তাঁদের ধন্যবাদ জানাতে গুগলের বিশেষ ডুডল

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের মোকাবিলায় এগিয়ে এসেছে গুগল। সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে তথ্য দিয়ে নানাভাবে বিশ্বজুড়ে মানুষকে করোনা ভাইরাস নিয়ে নানা তথ্য ও গবেষণা তুলে ধরা সহ আরও নানা ধরণের উদ্যোগ নিয়েছে।

Google home page without doodle
Google Search

এবার করোনা মোকাবিলায় যুক্ত মানুষজনকে বিশেষভাবে ধন্যবাদ জানাতে বিশেষ ধন্যবাদ জ্ঞাপক ডুডল প্রকাশ করল গুগল। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী সহ জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত লোকজন যেভাবে নিস্বার্থভাবে ও স্বেচ্ছায় এগিয়ে এসেছেন, তাঁদের কুর্নিশ জানাতেই এই পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছে গুগুল।

করোনা ভাইরাস সারা বিশ্বে থাবা বসিয়েছে। দিন দিন আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। চিকিৎসা পরিষেবা ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত লোকজন নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন করোনা ভাইরাসের সংক্রমণ আটকে দিতে। তা করতে গিয়ে তাঁরা নিজেরাও আক্রান্ত হচ্ছেন। এমনকি মৃত্যুও ঘটছে। তা সত্বেও লড়াই থেকে পিছিয়ে আসছেন না তাঁরা। সামনে থেকে কার্যত বুক চিতিয়ে লড়াই করে চলেছেন তাঁরা।

গুগল এমন ১৪ টি ডুডল তৈরি করেছে যেগুলি দিয়ে চিকিৎসা ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত যাঁরা তাঁদের ধন্যবাদ জানানো হবে। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ছাড়াও তাঁদের মধ্যে রয়েছেন স্যানিটাইজেশনের কাজে যুক্ত লোকজন, কৃষিকাজে যুক্ত লোকজন, মুদিখানা দোকানের লোকজন, শিক্ষক, ফুড ডেলিভারির সঙ্গে যুক্ত লোকজন সহ জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত অন্যান্যরা। আগামি দু’ সপ্তাহ ধরে গুগল ডুডলে এই ধন্যবাদ জ্ঞাপন বার্তা নজরে আসবে বলে গুগল জানিয়েছে।

চলতি সপ্তাহে তাঁদের এই উদ্যোগ শুরু হয়েছে। প্রথম ধন্যবাদ জ্ঞাপক ডুডলটি ব্যবহার করা হয়েছে বিজ্ঞানীদের উদ্দেশ্যে।  

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: