ক্ষুদ্র চাষিদের জন্য বিনিয়োগ দ্য ওয়ালমার্ট ফাউন্ডেশনের

চাষিদের জীবনযাত্রার মান উন্নত করতে ২০১৮ সালের সেপ্টেম্বরে দ্য ওয়ালমার্ট ফাউন্ডেশন জানিয়েছিল, আগামী ৫ বছরে ২৫ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ প্রায় ১৮০ কোটি টাকা বিনিয়োগ করা হবে।

তার অংশ হিসাবে আপাতত ১৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করা হয়েছে বলে দ্য ওয়ালমার্ট ফাউন্ডেশন জানিয়েছে। এর ফলে প্রায় ৮০ হাজার মহিলা চাষি সহ দেশের মোট ১ লক্ষ ৪০ হাজার চাষি উপকৃত হবেন বলে জানিয়েছে সংস্থাটি। একই সঙ্গে বেশি ফলন ও নায্য দাম পেতে চাষিদের সাহায্য করতে এগিয়ে এসেছে Tanager এবং PRADAN ।

ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ক্যাথলিন ম্যাকললিন বলেছেন, কোভিড ১৯ অতিমারী ভারতের চাষিদের উপর চাপ বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে মহিলা চাষিরা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। ওয়ালমার্ট ফাউন্ডেশন এবং আমাদের আর্থিক সাহায্যপ্রাপ্ত দুই অংশীদার সংস্থা চাষিদের পাশে দাঁড়িয়েছে।

ফাউন্ডেশন বোর্ড অফ ডিরেক্টরস এর সদস্য কল্যাণ কৃষ্ণমূর্তি বলেন, ভারতে চাষিদের ফলন বাড়ানো, বাজার সম্পর্কে তথ্য জানানো, দক্ষ  ও স্বচ্ছ সাপ্লাই চেনের মাধ্যমে তাদের জীবনযাত্রার মান উন্নত করার লক্ষ্য নেওয়া হয়েছে।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: