প্রচারে গিয়ে মতুয়াদের সঙ্গে বসে খেলেন দুর্গাপুর পূর্বের তৃণমূল প্রার্থী প্রদীপ মজুমদার

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ২৩ মার্চ ২০২১: মঙ্গলবার দুর্গাপুর পূর্বের তৃণমূল প্রার্থী প্রদীপ মজুমদার কাঁকসার রাজবাঁধ এলাকায় যান প্রচার করতে। বসবাসের জায়গার পাট্টা এবং নাগরিকত্বের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন তাঁরা। এদিন প্রদীপবাবু প্রচারে গিয়ে মতুয়াদের সঙ্গে কথা বলেন, বৈঠক করেন। তাঁদের সঙ্গে একসঙ্গে বসে দুপুরের আহার সারেন।

তৎকালীন পূর্ব পাকিস্তান থেকে ১৯৫০ সালে মতুয়াদের অনেকে কাঁকসায় এসে বসবাস শুরু করেন। তাঁদের ভোটার কার্ড, আধার কার্ড সহ সব রকম পরিচয় পত্র আছে। অনেকেই উচ্চশিক্ষিত। কেউ কেউ সরকারি চাকরি করেন। কিন্তু সাত দশকের বেশি সময় বসবাস করার পরেও জমির মালিকানা নেই। তাঁরা রয়ে গিয়েছেন ‘উদ্বাস্তু’ হয়েই। জমির কাগজপত্র না থাকায় ভবিষ্যতে তাঁদের অন্য কোথাও পাঠিয়ে দেওয়ার আতঙ্ক তাড়া করে। এনআরসি নিয়ে আতঙ্ক আছে।

এদিন প্রদীপবাবু তাঁদের সমস্যার সমাধানের আশ্বাস দেন। ইতিমধ্যেই কাঁকসায় বহু জায়গায় মতুয়াদের জমির পাট্টা প্রদান করা হয়েছে। যাঁরা পাননি তাঁদের সমস্যা কিভাবে মেটানো যায় সেই আশ্বাস দিয়েছেন তিনি। অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের সম্পাদক স্বপন গোঁসাই জানান, বিজেপি ক্ষমতায় এলে মতুয়া সম্প্রদায়ের মানুষদের ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দেবে। তৃণমূল সরকারের প্রতি তাঁদের ভরসা আছে।

https://durgapur24x7.com/health-department-orders-hospitals-to-be-ready-to-fight-against-covid/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: