দুর্গাপুর আইটিআইয়ে গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার ডাক তৃণমূল ছাত্র পরিষদের

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ৭ মে ২০২১: গরমের প্রকোপ দিন দিন বাড়ছে। সবুজ ধীরে ধীরে উধাও হয়ে যাচ্ছে। কখনও রাস্তা সম্প্রসারণের নামে, কখনও উন্নয়নের নামে, কখনও ঘড়-বাড়ি নির্মাণের নামে, কখনও শিল্প গড়ার নামে। অথচ সকলেই জানেন, গাছ ছাড়া কিছু বেঁচে থাকবে না। অক্সিজেনের ভারসাম্য বজার রাখা থেকে শুরু করে দূষণ প্রতিরোধ, সবেতেই গাছ একমাত্র ভরসা। তবুও শতাব্দীর পর শতাব্দী ধরে বৃক্ষনিধন চলছেই।

প্রতি বছর পরিবেশ দিবসে বেশ কিছু গাছ পোঁতা হয়। কয়েক দিন তার যত্নও নেওয়া হয়। কিন্তু কিছুদিন পরেই আর সেই সব গাছের কোনও যত্ন নেওয়া হয় না। বহু গাছ মরে যায়। তার উপর বড় বড় গাছ কেটে ফেলা তো চলছেই। তাই আগে গরমে ছাদে গিয়ে বসলে আরাম পাওয়া যেত। কিন্তু এখন আর তা হয় না। তাই সারা বছর ধরে গাছ লাগাতে পারলে তবেই হয়তো ভবিষ্যতে পরিস্থিতির কিছুটা সুরাহা হবে। শুধু পরিবেশ দিবসে একদিন গাছ লাগালে হবে না।

দুর্গাপুরের মুচিপাড়ার আইটিআই কলেজের তৃণমূল ছাত্র পরিষদের সমর্থক পড়ুয়ারা শুক্রবার গাছ লাগিয়ে সবুজায়নের বার্তা দিলেন। কলেজের ভিতরে প্রায় ৫০ টি গাছ লাগানো হয়। তৃণমূল ছাত্র পরিষদের ৩ নম্বর ব্লক সভাপতি সৌভিত সেন বলেন, হিংসা ভুলে করোনা আবহে সবাই মিলে একজোট হয়ে কাজ করতে হবে। গাছ লাগিয়ে পরিবেশ বাঁচাতে হবে। অক্সিজেনের জোগান বাড়াতে হবে।’’ একই সঙ্গে এদিন তাঁরা পথচলতি মানুষজনের হাতে করোনা সংক্রমণ থেকে বাঁচতে মাস্ক ও স্যানিটাইজার তুলে দেন। দেওয়া হয় সচেতনতার বার্তা। উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক অরিজিৎ পাল সহ অন্যান্যরা।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: