দুর্গাপুরে ‘হাল্লাগাড়ি’ আসছে ১৬ এপ্রিল

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১২ এপ্রিল ২০২১: সৌরভ পালধি ও সৈকত ঘোষের হাল্লাগাড়ি রাজ্যের বিভিন্ন বিধানসভা এলাকা চষে বেড়াচ্ছে।  ১৬ এপ্রিল হাল্লাগাড়ির গন্তব্য দুর্গাপুর। এদিন বিকালে সিটি সেন্টার, বেনাচিতি, আশিস মার্কেট ও চন্ডীদাস মার্কেট দাপাবে হাল্লাগাড়ি। বাম যুব কর্মী-সমর্থকদের মধ্যে হাল্লাগাড়ি নিয়ে উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। বাম রাজনীতিতে বরাবর কালচারাল ফ্রন্ট গুরুত্ব পেয়েছে। বাম রাজনীতির অবিচ্ছেদ্য অঙ্গ গণসংগীত, গণনাট্য। এবার সেই ধারাকেই একটু অন্যরকম ভাবে নিয়ে এসেছেন সৌরভরা।

কি এই হাল্লাগাড়ি? সফদর হাসমির বিখ্যাত নাটক হাল্লাবোল এর কথা সবাই জানেন। বাম সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম নেতা ছিলেন সফদর হাসমি। ১৯৮৯ সালের ১ জানুয়ারি পথনাটিকা চলাকালীন গাজিয়াবাদে গুলি করা হয়েছিল সফদরকে। ২ জানুয়ারি তিনি মারা যান। সফদর হাসমির মন্ত্রকে পাথেয় করেই সংযুক্ত মোর্চার প্রচারে পথে নেমেছে সৌরভ পালধিদের হাল্লাগাড়ি। লক্ষ্য, মানুষের কাছে সংযুক্ত মোর্চার বার্তা পৌঁছে দেওয়া। বিভিন্ন চালু গানের প্যারোডি করে মুকাভিনয়ন করে তাঁরা সংযুক্ত মোর্চার হয়ে প্রচার করছেন। মূলত হাল্লাবোল থেকেই এই হাল্লাগাড়ির ভাবনা। এমনটাই সংবাদমাধ্যমে জানিয়েছেন সৌরভ।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন- 9434312482

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: