পুস্তক পরিচিতি, ‘অনুভবের স্বরলিপি’

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, দুর্গাপুর, ১১ মার্চ ২০২১ঃ জীবনবোধ ও জীবনসংগ্রামের অনন্য আকর হল অধুনা দুর্গাপুরের বাসিন্দা উষা সাহার লেখা ‘অনুভবের স্বরলিপি’ বইটি। সংসার জীবন এবং পেশাদার জীবনে অতি ব্যস্ত থাকায় কখনও সেভাবে লেখার সুযোগই পাননি তিনি। সম্প্রতি সেই ব্যস্ততা কাটিয়ে উঠে তিনি লিখে ফেলেছেন আস্ত একখানি বই।

ছোটবেলা কেটেছে হিলিতে। স্বাভাবিকভাবেই এই বইয়ে ধরা পড়েছে হিলির জলহাওয়া, সংস্কৃতি। উষাদেবী আদতে নিজের জীবনের কথাই লিখেছেন এই বইয়ে। তিনি নিজের জীবন শুরু করেছিলেন যোগাসনের শিক্ষিকা হিসাবে। তিনি দুই বার ন্যাশনাল চ্যাম্পিয়ন হয়েছেন। ডিএসপি টাউনশিপের কোয়ার্টারে থাকার সময় তিনি বিকালে যোগাসনের ক্লাস করাতেন। দুর্গাপুরে ২০০৪ সালে তাঁর হাত ধরেই প্রথম সম্পুর্ণ মহিলাদের জন্য জিমের সূচনা হয়।

উষাদেবীর স্বামী নির্মল সাহা দুর্গাপুর তথা রাজ্যে যোগাসনে একটি উল্লেখযোগ্য নাম। জাতীয় ও আর্ন্তজাতিক খ্যাতি রয়েছে  তাঁর। ছেলে নীলাঞ্জন ও মেয়ে পায়েল নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত। জীবনকে যেভাবে দেখেছেন, এই বইয়ে সেটাই ফুটিয়ে তুলেছেন ঊষাদেবী। সহজ ও সরল লেখনি বইটির অন্যতম আকর্ষণ।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: