করোনা আতঙ্ক। বাবা বিশ্বনাথের মুখেও মাস্ক!

করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ছে ক্রমশ সারা দেশে। সবাই দুশ্চিন্তায়, কিভাবে এই ভাইরাসের করাল গ্রাস থেকে মানুষ রক্ষা পাবে তা নিয়ে। মাস্কের আকাল চারিদিকে। অথচ সেই সময়েই একদল আবার ব্যস্ত মন্দিরের বিগ্রহকে নিয়ে। বিগ্রহকে করোনা থেকে ‘বাঁচাতে’ বিগ্রহের মুখ, নাক ঢেকে দিয়েছেন মাস্ক দিয়ে। বারাণসীর এই ঘটনা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করেছে। যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

খবরে প্রকাশ, বারাণসীর ওই মন্দিরের পুরোহিত শুধু যে বিশ্বনাথ বিগ্রহের মুখ, নাক মাস্ক দিয়ে ঢেকে দিয়েছেন তাই নয়, বিগ্রহকে সংক্রমণ থেকে বাঁচাতে তিনি নাকি ভক্তদের অনুরোধ করেছেন, সংক্রমণের হাত থেকে বিগ্রহকে বাঁচাতে কেউ যেন বিগ্রহকে স্পর্শ না করেন।

Biswanath Temple Pix-wikipedia

ভক্তদের তিনি অবশ্য জানিয়েছেন, করোনাভাইরাস নিয়ে সচেতনতা গড়ে তুলতে বিশ্বনাথের মুখে মাস্ক পরিয়ে রেখেছেন তাঁরা। শীতকালে বিগ্রহকে ঠান্ডার হাত থেকে রক্ষা করতে কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়। আবার গ্রীষ্মে পাখা ও এসি চালানো হয়। এখনকার পরিস্থিতি বিবেচনা করে তাই বিগ্রহের মুখে মাস্ক পরানো হয়েছে। বিগ্রহকে স্পর্শ করতে বারণ করা হয়েছে কারণ তাহলে ভক্তদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

ভক্তদের ওই মন্দিরে পুজো দিতে দেখা গিয়েছে মাস্ক পরেই। স্বয়ং বিশ্বনাথের মুখে মাস্ক দেখে কেই বা আর ঝুঁকি নেয়!

আরও পড়ুন

https://durgapur24x7.com/decline-in-pollution-levels-over-china-coronavirus/
https://durgapur24x7.com/sales-of-garlic-rises-due-to-fears-over-covid-19-health-benefits-of-garlic/
https://durgapur24x7.com/correct-way-to-disinfect-your-home-from-corona-virus/
https://durgapur24x7.com/book-predicted-about-coronavirus-many-years-ago-make-people-stunned-discussion-in-social-media/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

3 thoughts on “করোনা আতঙ্ক। বাবা বিশ্বনাথের মুখেও মাস্ক!

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: