মোটর সাইকেলে ‘বিদ্যাসাগর চেতনা যাত্রা’ জামতাড়ায়

ভারত জ্ঞান বিজ্ঞান সমিতি ও বিদ্যাসাগর স্মৃতিরক্ষা সমিতির যৌথ উদ্যোগে বিদ্যাসাগরের দ্বিশত জন্মবার্ষিকীতে জামতাড়ায় মোটর সাইকেলে ‘বিদ্যাসাগর চেতনা যাত্রা’র আয়োজন করা হয়।

বিদ্যাসাগর দ্বিশতজন্মবার্ষিকী–নন্দন কানন উদ্‌যাপন কমিটি-র সম্পাদক এবং বিহার বাঙালি সমিতি-র সাধারণ সম্পাদক সুনির্মল দাশ জানিয়েছেন, জামতাড়ার সেন্ট অ্যান্টনি স্কুলে ভারত জ্ঞান বিজ্ঞান সমিতির ঝাড়খন্ড জেলার সদস্যগণ  এবং স্কুলের শিক্ষক ও ছাত্রীরা সঙ্গীত পরিবেশন করেন।

দুমকা, দেওঘর, ধানবাদ, গিরিডি, পূর্ব সিংভুম, জামতাড়া, পাকুর, রামগড় প্রভৃতি জেলার  সমিতির একশো জন সদস্য  মোটরসাইকেলে ‘বিদ্যাসাগর চেতনা যাত্রা’ করে বিদ্যাসাগর লাইব্রেরি, জামতাড়ায় এসে এই অনুষ্ঠানে যোগ দেন।

এখানে ভারত জ্ঞান বিজ্ঞান সমিতির সভাপতি চন্ডিদাস পুরী  ও সচিব  ডিডি ভান্ডারী সহ অন্যান্য সদস্যগণ  উপস্থিত ছিলেন। প্রথমে বিদ্যাসাগর স্মৃতিরক্ষা সমিতির অধ্যক্ষ অরুণ কুমার বোস ও ভারত জ্ঞান বিজ্ঞান সমিতির সর্বভারতীয় সম্পাদক ডঃ কাশীনাথ চ্যাটার্জী বিদ্যাসাগরের ছবিতে মাল্যদান করেন।

গত বছর ভারত জ্ঞান বিজ্ঞান সমিতি ও বিদ্যাসাগর স্মৃতিরক্ষা সমিতির যৌথ উদ্যোগে কর্মাটাঁড় (বিদ্যাসাগর) ব্লকে ১৫দিন ধরে ৪০টি গ্রামে বিদ্যাসাগরের কাজ ও আদর্শের প্রচারে কলা জাঠা বের করা হয়। অরুণবাবু তাঁর বক্তব্যে সেই উদ্যোগের প্রশংসা করেন। তিনি স্বীকার করেন, সমিতি যে কাজ এতদিনে করতে পারেনি, ভারত জ্ঞান বিজ্ঞান সমিতি’র সহযোগিতায় তা সম্ভব হয়েছে। কাশীনাথবাবু বলেন, ভারত জ্ঞান বিজ্ঞান সমিতি আগামী দিনে ভারতের অন্যান্য রাজ্যেও বিদ্যাসাগরের কাজ ও আদর্শের প্রচার করবে। ডঃ মদন সরকার, বাংলাভাষার লেখক অজিত রায় সহ ঝাড়খণ্ড জ্ঞান বিজ্ঞান সমিতির সদস্যরা বিদ্যাসাগরের ছবিতে মাল্যদান করেন।

এই অনুষ্ঠানের পর কোভিড– ১৯ এর স্বাস্থ্যবিধি মেনে একশো জন মোটরসাইকেল করে নন্দন কাননের উদ্দ্যেশে রওনা দেন। সেখানে ভারত জ্ঞান বিজ্ঞান সমিতির সর্বভারতীয় সম্পাদক কাশীনাথবাবু সহ অন্যান্যরা বিদ্যাসাগরের ছবিতে মাল্যদান করেন।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: