Breaking News…১২ ফেব্রুয়ারি থেকে স্কুল খোলার সম্ভাবনার কথা জানালেন শিক্ষামন্ত্রী

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ, কলকাতাঃ আগামী ১২ ফেব্রুয়ারি থেকে স্কুল খোলার ভাবনাচিন্তা করা হচ্ছে বলে মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, স্বাস্থ্যবিধি মেনেই স্কুল খোলার কথা ভাবা হচ্ছে।

করোনা পরিস্থিতির জেরে গত বছর মার্চ থেকে স্কুল-কলেজ বন্ধ। অন্য সব ক্ষেত্রে কাজকর্ম শুরু হলেও শিক্ষাক্ষেত্র এখনও স্তব্ধ হয়ে রয়েছে। শিক্ষক-পড়ুয়াদের পাশাপাশি অভিভাবকদেরও তা নিয়ে উদ্বেগের সীমা নেই। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, যদি স্কুল খোলা সম্ভব হয়, সেক্ষেত্রে আপাতত চারটি ক্লাস চালু হবে। নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির ক্লাস চালু হবে।

স্বাস্থ্যবিধি মেনে ধাপে ধাপে স্কুল খোলার কথা বলা হয়েছে। রাজ্যের বেসরকারী স্কুল গুলিও এই দিন থেকে স্কুল খুলতে পারে। নবম,দশম, একাদশ, দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের প্যাকটিক্যাল ক্লাস গুলি করাতে পারে।   স্বাস্থ্যবিধি মেনে ক্লাস শুরুর কথা বলা হয়েছে।

ক্লাসরুস, বাথরুম স্যানিটাইজ করে তারপর ক্লাস শুরুর কথাও ভাবা হচ্ছে। কোনও স্কুল সরস্বতী পুজো করতে চাইলে সেটা করতে পারবে, এমন টা জানানো হয়েছে শিক্ষা দপ্তর থেকে।

তবে ছোটোদের ক্লাস এখনই শুরু করা হবে না। আরও একটু সময় নিতে চাইছে শিক্ষা দফতর।

https://durgapur24x7.com/school-should-reopen-in-west-bengal-immediately-like-tripura/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: