ফের ঘুর্ণিঝড়ের পূর্বাভাস, রেহাই পাওয়ার সম্ভাবনা বাংলার

ভারতীয় আবহাওয়া দফতরের ঘূর্ণিঝড় পূর্বাভাস বিভাগের তরফ থেকে জানানো হয়েছে, ৯ অক্টোবর সকালে উত্তর আন্দামান সমুদ্র এবং সংলগ্ন অঞ্চলের ওপর একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে।

এটি উত্তর আন্দামান সমুদ্র এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগর সংলগ্ন অঞ্চলের ওপর বিস্তৃত রয়েছে। ক্রমশ গভীর নিম্নচাপের রূপ নিচ্ছে সেটি।

বর্তমানে নিম্নচাপটি পশ্চিম-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। ১২ অক্টোবর সকালে উত্তর অন্ধ্রপ্রদেশ  উপকূল অঞ্চল পার করবে। এর জেরে আন্দামান সমুদ্র, দক্ষিণ ও মধ্য বঙ্গোপসাগরে ৯-১২ অক্টোবর পর্যন্ত আবহাওয়া অস্বাভাবিক থাকবে।

নিম্নচাপটির জন্য ১১ ও ১২ অক্টোবর অন্ধ্রপ্রদেশ, ওডিশা, তেলেঙ্গানা, কর্ণাটক এবং মহারাষ্ট্র সংলগ্ন অঞ্চলে ভারি বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা রয়েছে। আন্দামান সমুদ্র সংলগ্ন আন্দামান দ্বীপপুঞ্জে ঘন্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

পূর্ব মধ্য বঙ্গোপসাগর সংলগ্ন অঞ্চল এবং আন্দামান সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা থাকায় ১২ অক্টোবর পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।  

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: