করোনা চ্যালেঞ্জ রুখতে ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ অ্যাকাডেমি অফ প্রফেশনাল কোর্সেস এর ওয়েবিনার

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুরঃ স্বাস্থ্য পরিষেবায় নিত্য নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের। করোনা অতিমারি সেই চ্যালেঞ্জকে বহুগুণ বাড়িয়ে দিয়েছে। কিভাবে সেই চ্যালেঞ্জের মোকাবিলা করা যায় তা নিয়ে চর্চা চলছে বিশ্বজুড়ে।

সোমবার দুর্গাপুরের ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ অ্যাকাডেমি অফ প্রফেশনাল কোর্সেস এর ছাত্র-ছাত্রীদের জন্য দ্য মিশন হসপিটাল, দুর্গাপুরের সহযোগিতায় “হেল্থ সায়েন্সেস প্র্যাকটিসেস ইন পোস্ট-প্যানডেমিক এরা-স্ট্র্যাটেজিস টু স্টে রেলেভ্যান্ট অ্যান্ড কমপিটিটিভ” শীর্ষক একটি ওয়েবিনারের আয়োজন করা হয়। অপটোমেট্রি, মেডিকেল ল্যাব টেকনোলজি এবং হসপিটাল ম্যানেজমেন্ট পাঠ্যক্রমের প্রথম বর্ষের পড়ুয়ারা এই ওয়েবিনারে অংশগ্রহণ করেন।

মূল বিশেষজ্ঞ বক্তা, দ্য মিশন হসপিটালের রাজ ভট্টাচার্য তাঁর বক্তব্যে কোভিড অতিমারির আগে, অতিমারির সময়ে এবং অতিমারি-পরবর্তী পর্যায়ে স্বাস্থ্য পরিষেবার আগাম দিক তুলে ধরেন। করোনা মোকাবিলায় প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্য পরিষেবার মান কিভাবে আন্তর্জাতিক স্তরে পৌঁছে যাচ্ছে, এই ওয়েবিনার থেকে সে বিষয়ে সম্যক ধারণা লাভ করেন ছাত্র-ছাত্রীরা। দুর্গাপুরের ভূমিপুত্র বিশেষজ্ঞ অভীক রায় বাহরিন থেকে ওয়েবিনারে যোগ দিয়ে ছাত্র-ছাত্রীদের উৎসাহিত করেন।

আরও পড়ুন- দুর্গাপুরের ডাঃ বিসি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ পেল বিশেষ পুরস্কার

প্রতিষ্ঠানের অধ্যক্ষ সৌরভ দত্ত বলেন, “ছাত্র-ছাত্রীদের সার্বিকভাবে শিক্ষিত করে তোলার জন্য পাঠ্যক্রম ভিত্তিক শিক্ষাদানের পাশাপাশি দ্য মিশন হসপিটাল সহ অন্যান্য খ্যাতনামা প্রতিষ্ঠানের বিশেষজ্ঞদের নেতৃত্বে সেমিনার, ওয়েবিনার, কর্মশালা আয়োজনের মাধ্যমে এবং ছাত্র-ছাত্রীদের পাঠিয়ে হাতেকলমে শিক্ষালাভের ব্যবস্থা করা হয়ে থাকে।”

(খবর ভালো লাগলে শেয়ার করবেন)

https://durgapur24x7.com/reputed-technical-institutes-like-bc-roy-engineering-college-of-durgapur-to-adopt-stretches-of-national-highway/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: