অণ্ডাল হবে দমদমের বিকল্প আর্ন্তজাতিক এয়ারপোর্ট, ঘোষণা মুখ্যমন্ত্রীর

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

রানিগঞ্জঃ অণ্ডালের কাজী নজরুল ইসলাম এয়ারপোর্ট থেকে এখন সপ্তাহে তিনদিন করে দিল্লি, মুম্বই ও চেন্নাই বিমান চলাচল করে। কিন্তু সেই অণ্ডাল এয়ারপোর্টই ভবিষ্যতে আন্তর্জাতিক এয়ারপোর্ট হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার রানিগঞ্জের সরকারি সভা থেকে তিনি বলেন, ‘‘আগামী দিনে হয়তো দমদম এয়ারপোর্টের মতো হয়ে যাবে অণ্ডাল এয়ারপোর্ট।  অণ্ডাল এয়ারপোর্ট একদিন খুব গুরুত্বপূর্ণ এয়ারপোর্ট হয়ে যাবে। পৃথিবীর নানা প্রান্তের সঙ্গে দেশের নানা প্রান্তের যোগাযোগ গড়ে উঠবে অণ্ডাল বিমানবন্দরকে কেন্দ্র করেই।’’

এদিন রাজ্য সরকারের তরফে জানানো হয়, অণ্ডাল অ্যারোট্রোপলিসে রাজ্য সরকারের শেয়ার বেড়ে হয়েছে প্রায় সাড়ে ৪৭ শতাংশ। অ্যারোট্রোপলিসের কাজকর্ম পরিচালনার দায়িত্ব ধাপে ধাপে নিজেদের হাতে তুলে নিচ্ছে রাজ্য সরকার। কাজের সুবিধার জন্য মুখ্যসচিবকে চেয়ারম্যান করে রাজ্য শিল্পোন্নয়ন নিগম এবং বিএপিএলের প্রতিনিধিদের নিয়ে কমিটি গঠন করার কথা জানান মুখ্যমন্ত্রী।

দেশের সব বড় বড় শহরে প্রধান এয়ারপোর্টের দ্বিতীয় একটি এয়ারপোর্ট গড়ার প্রক্রিয়া শুরু হয়েছে বহু আগেই। কিন্তু পশ্চিমবঙ্গে জমি না মেলায় দমদম এয়ারপোর্টের দ্বিতীয় এয়ারপোর্ট গড়ার প্রক্রিয়া শুরু হয়নি। রাজ্য সরকার অণ্ডাল এয়ারপোর্টকেই দমদমের দ্বিতীয় এয়ারপোর্ট হিসাবে চালু করতে আগ্রহী। তা কেন্দ্রকে জানিয়ে দিয়েছে রাজ্য সরকার। কিন্তু দ্বিতীয় এয়ারপোর্ট দমদম থেকে প্রায় ১৮০ কিমি দূরে অণ্ডালে করা যাবে না বলে জানিয়েছে কেন্দ্র।

কেন্দ্রের সেই বক্তব্যের সঙ্গে রাজ্য যে একমত নয় তা এদিন মুখ্যমন্ত্রীর বক্তব্যে পরিস্কার হয়ে গিয়েছে। এদিন রানিগঞ্জে মুখ্যমন্ত্রী বলেন, “ বিমানবন্দরেরও (পড়ুন দমদম বিমানবন্দরের) একটা আয়ু থাকে। সুতরাং অণ্ডাল বিমানবন্দর একদিন খুব গুরুত্বপূর্ণ বিমানবন্দর হয়ে যাবে।”

 

https://durgapur24x7.com/airports-in-asansol-pandabeswar-madhaiganj/

 

 

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: