সেইল পেনশন স্কিম ফেজ-২ অনুযায়ী কারা পাবেন পেনশন?

pix of mamc modern addআমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর দর্পণ ডেস্ক, দুর্গাপুরঃ কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রক সায় দেওয়ার পরেই কর্মীদের জন্য পেনশন প্রকল্প ঘোষণা করেছে স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড। এর ফলে বর্তমানে কর্মরত কর্মীরা অবসরগ্রহণের পরে যেমন পেনশন পাবেন তেমনই উপকৃত হবেন অবসর প্রাপ্ত প্রায় ৫৫ হাজার কর্মীও। পেনশন তহবিল পরিচালনা করতে সংস্থা কর্তৃপক্ষ, অফিসারদের সংগঠন, কর্মী সংগঠনকে নিয়ে গঠন করা হয়েছে অছি পরিষদ।

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড এর কর্পোরেট অফিস থেকে সেইল পেনশন স্কিম সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রথম জারি করা হয় ২০১৯ সালের ২৯ এপ্রিল।  এর পর আরও কয়েকটি বিজ্ঞপ্তি জারি করা হয়। ধাপে ধাপে পেনশন দেওয়ার সময়সীমা ২০১৩, ২০১৪ ও ২০১৫ সাল পর্যন্ত বাড়ানো হয়। শেষ পর্যন্ত ৪ জানুয়ারি সেইল পেনসন স্কিম ফেজ-২ বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, এই সময়সীমা ২০১৯ সালের ৩১ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

কারা পাবেন পেনশন? স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড সূত্রে জানা গিয়েছে,  ২০০৭ সালের ১ জানুয়ারি থেকে ২০১৯ সালের ৩১ মার্চ পর্যন্ত অবসর নেওয়া আধিকারিক বা এক্সিকিউটিভরা এই পেনশন প্রকল্পের আওতায় আসবেন। অন্যদিকে, ২০১২ সালের ১ জানুয়ারি থেকে ২০১৯ সালের ৩১ মার্চ পর্যন্ত অবসর নেওয়া কর্মী বা নন-এক্সিকিউটিভরা পেনশন প্রকল্পের আওতায় আসবেন। স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড সূত্রে আরও জানা গিয়েছে, ২০১৯ সালের ৩১ মার্চের পরে যাঁরা অবসর নিয়েছেন তাঁদেরও দ্রুত পেনশন প্রকল্পের আওতায় আনা হবে।

https://durgapur24x7.com/damage-of-gate-no-31-of-durgapur-barrage-accident-or-sabotage/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: