Woman can earn 50K at home easily

বাড়ি বসে মেয়েদের মাসে ৫০ হাজার টাকা আয়

Woman can earn 50K at home. অনেক ডিগ্রি থাকলেও নানান কারণে মেয়েদের চাকরি করা হয়ে ওঠে না। বিয়ে, সংসার ছেলেমেয়ে মানুষ করার পরে হাতে একটু সময় পেয়েছেন। তাহলে আজই শুরু করতে পারেন এই ব্যবসাগুলি। ব্যবসার কথাই কেন বললাম। কারণ আপনি নিজের ইচ্ছে মত ছুটি নিতে পারবেন। নিজের ইচ্ছে মত সময় দিতে পারবেন।

হোম ডেলিভারি

প্রতিদিন বাড়িতে রান্না করতেই হয়। তার সঙ্গে আরও পাঁচ-দশ জনের রান্না যদি করেন ক্ষতি কি! এখন অনেক দম্পতি আছেন যারা দু’জনেই চাকরি করে। আবার অনেকে যেখানে থাকেন সেই এলাকায় স্কুল-কলেজ বেশি। সেখানে পড়ুয়ারা মেস করে থাকে। আর আপনার রান্নার সুখ্যাতি আত্মজনেরা সবাই করেন। সেই গুণকে হেলায় হারিয়ে ফেলবেন না। এদের সঙ্গে যোগাযোগ করে আপনি শুরু করুন আপনার নতুন ব্যবসা।

প্রথমে ৫ জন দিয়ে শুরু করুন। তারপর এই সংখ্যা ৩০ জন হলেই তো কেল্লাফতে। তখন একজনকে সাহায্যের জন্য বহাল করবেন। তাতে আপনার সুবিধা হবে। তবে মনে রাখবেন, রান্না মানে প্রতিদিনের ব্যাপার। রোজ করতে হবে। আপনি যদি মনে করেন যে আপনি সেদিকটা সামাল দিতে পারবেন, তবেই শুরু করুন এই ব্যবসা।

রেডি ফাস্ট ফুডের দোকান

এখন নানান কোম্পানির ফাস্ট ফুডের ডিলার আছে। যারা বার্গার, কেক, পেস্ট্রি, প্যাটিস, চিকেন কাবাব সহ নানান জিনিস তৈরী করে। তাদের সঙ্গে চুক্তি করলে রেডি খাবার আপনার স্টলে নির্দিষ্ট সময়ে গাড়ি এসে দিয়ে যাবে। শুধু আপনাকে একটা স্টোরের ব্যবস্থা করতে হবে। প্রথম পর্যায়ে আপনি বাড়ির একটা অংশ রেনোভেট করে নিতে পারেন। বা, কোনও স্টোর ভাড়া নিতে পারেন। এছাড়াও কোল্ড ড্রিংস, চকলেট, ভাজা-ভুজির পাশাপাশি খাতা, পেন, নানা ধরণের ব্যাগ, শো পিসও রাখতে পারেন আপনার স্টোরে। আধুনিক স্টাইলে স্টোর সাজাবেন । তাতে মানুষের কাছে গ্রহণযোগ্যতা বাড়বে। ভাবছেন এত টাকা কোথায় পাবেন? মেয়েদের জন্য এখন কম সুদে লোনের ব্যবস্থা আছে। তাই No চিন্তা Only ব্যবসা। নিজেকে চিনুন নতুন করে বাঁচুন।

আইসক্রিমের স্টোর

আইসক্রিমের আলাদা স্টোর খুলতে পারেন। নানান ফ্লেভারের আইসক্রিম থাকবে। সাজিয়ে গুজিয়ে ডেকরেশন করে বিক্রি করতে হবে। একটা ছোট ট্রেনিং নিলে এক্ষেত্রে ভালো হয়। এর পাশাপাশি আপনি কেক বানানোও শিখে নিতে পারেন। তাহলে জন্মদিন সহ নানান অনুষ্ঠানে কেকের অর্ডার নিতে পারবেন।

তাজা ফুলের দোকান

ফুলের ব্যবসা বেশ লাভজনক । তাজা ফুলের চাহিদা থাকে সব সময়। একটি স্টোর খুলতে পারেন ফুলের। যেখানে রজনীগন্ধা, গোলাপ, গাঁদা, জিনিয়া ফুল রাখবেন। টুকটাক বিক্রির জন্য। আপনার টার্গেট থাকবে, সরকারি-বেসরকারি নানান বড় অনুষ্ঠানে ফুলের অর্ডার নেওয়া। এতে লাভ থাকে অনেকটা। হ্যাঁ একটু হাঁটাহাঁটি করতে ঠিকই। কিন্তু একবার পরিচিতি হয়ে গেলে আর পিছন ফিরে তাকাতে হবে না।

আরও পড়ুন- জানেন কি, টবেও আঙুর চাষ করা যায়?

তবে, যে কোনও কাজেই লাগে Dedication। তাই শুরুতেই হতাশ হলে হবে না। এক বছর নানান সংস্থা, দফতরে যোগাযোগ করে অর্ডার নিন। পরবর্তীতে নিজে থেকেই অর্ডার আসতে থাকবে আপনার কাছে। মনে রাখবেন, পরিশ্রমের কোনও বিকল্প হয় না! Woman can earn 50K at home.

আরও পড়ুন- নলকূপ পাম্প করে জল পান করছে বাচ্চা হাতি?

 

By aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: