মহিলা সমাজসেবীদের সামাজিক কর্মকান্ডের মানোন্নয়ন নিয়ে কর্মশালা দুর্গাপুরে

আমাদের ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করে রাখুন বিভিন্ন আপডেট পাওয়ার জন্য।

দুর্গাপুর মহকুমা ক্রীড়া ও সাংস্কৃতিক ক্লাব সমন্বয় সমিতি এবং দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম এর উদ্যোগে সম্প্রতি ডিপিএল স্টেশন ক্লাব অডিটোরিয়ামে পশ্চিম বর্ধমান জেলার মহিলা সমাজসেবীদের সামাজিক কর্মকাণ্ডের মানোন্নয়ন নিয়ে জেলাস্তরের কর্মশালা অনুষ্ঠিত হয়।

স্বাবলম্বন ও কন্যাশ্রীদের উৎসাহ প্রদান বিষয়ে আলোচনা করেন অধ্যাপিকা ভাস্বতী রায়। রক্তদানের প্রসার বিষয়ে বক্তব্য রাখেন শর্মিলা ঘোষ। অধ্যাপিকা সুস্মিতা ঘোষাল বক্তব্য রাখেন শিশু সুরক্ষা- নারী ও শিশু কল্যাণ বিষয়ে। স্বেচ্ছাসেবা ও স্বেচ্ছাসেবী সংগঠনের কাজের গতি প্রকৃতি নিয়ে আলোচনা করেন কবি ঘোষ।

 

জেলার বিভিন্ন প্রান্ত থেকে মোট ১১৪ মহিলা প্রতিনিধি কর্মশালায় যোগ দেন। জেলার প্রতিটি ব্লক ও পুর এলাকায় মহিলা সমাজসেবীদের মানোন্নয়নের জন্য ২০২১ সালের মার্চ পর্যন্ত এই ধরণেক কর্মশালার আয়োজন করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একাজে রাজেশ পালিত এর নেতৃত্বে পশ্চিম বর্ধমান সোসাল সার্ভিস ও ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সহযোগিতা করবে।

কর্মশালায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে শ্রুতিরঙ্গম এর শিল্পীরা এবং কবি পার্থ প্রতিম কুন্ডু। NSPCL & দুর্গাপুর ব্লাইন্ড রিলিফ সোসাইটি প্রতিটি মহিলা প্রতিনিধিকে স্যানিটারি ন্যাপকিন, মাস্ক ও স্যানিটাইজার প্রদান করে। সমগ্র অনুষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্বে ছিল সম্পর্ক-ডিপিএল।

দুর্গাপুর মহকুমা ক্রীড়া ও সাংস্কৃতিক ক্লাব সমন্বয় সমিতির পক্ষে সভাপতি আইনজীবি আয়ূব আনসারি এবং দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের পক্ষে রাজেশ পালিত ও সুলতা দাস সকলকে শুভেচ্ছা জানান।

 

https://durgapur24x7.com/bride-holds-blood-donation-camp-on-wedding-day-in-shaldanga-panagarh/

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: