Xiaomi laptop launch india. এমআই নোটবুক আনছে 11 জুন

Xiaomi laptop launch india. আর মাত্র আট দিন। 11জুন বাজারে আসতে চলেছে Xiaomi এমআই নোটবুক। অ্যামাজনের মাধ্যমে বিক্রি হবে এই প্রডাক্ট।

এই নোটবুক দেখতে খুবই আকর্ষণীয়। Sleek design with narrow bezels। Full HD+ display। ব্যাটারিও খুব উন্নত মানের। খুব বেশি তথ্য এখনও প্রকাশ করেনি সংস্থাটি। শীঘ্র তা প্রকাশ্যে আসবে বলে জানিয়েছে সংস্থা।

সংস্থার চিফ বিজনেস অফিসার রঘু রেড্ডি সম্প্রতি জানিয়েছেন, ছাত্র-ছাত্রী, গেমার, ক্রিয়েটরসদের জন্য এই ল্যাপটপ খুব কাজে আসবে। তবে এই ল্যাপটপ মোবাইলের মতো কম দামী হবে না মোটেও। দাম তুলনায় বেশি হবে।

Xiaomi India প্রধান মনু কুমার জৈন সোমবার জানিয়েছেন, ল্যাপটপটি ভারতের ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এর মডেল এবং দাম, কঠিন প্রতিযোগিতায় ফেলে দেবে প্রতিদ্বন্দ্বী সংস্থাগুলিকে। মনু কুমার জৈন টুইট করেছেন যে এমআই নোটবুক 11 জুন ভারতের বাজারে আসতে চলেছে। লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে শুধু অনলাইনে।

Xiaomi laptop launch india. ঠিক কেমন হতে চলেছে এই ল্যাপটপ?

চীনে ইতিমধ্যেই সংস্থাটি এমআই এবং রেডমি ব্র্যান্ডের আওতায় বেশ কয়েকটি ল্যাপটপ চালু করেছে। এর মধ্যে এমআই গেমিং ল্যাপটপ, এমআই নোটবুক এয়ার, এমনকি এমআই নোটবুক প্রো 15 রয়েছে। তবে এগুলির একটিও এদেশের বাজারে আসেনি। সেখানে এমআই নোটবুক তৈরি করা হয়েছে এদেশের ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখেই। ভারতীয় বাজার একচেটিয়াভাবে দখল করবে বলে আশাপ্রকাশ করেছে সংস্থাটি।

ক্রেতাদের মনে এমআই নোটবুক নিয়ে ইতিমধ্যেই কয়েকটি প্রশ্ন আসতে শুরু করেছে।

1) এটি একটি রেডমি বুক না এমআই নোটবুক?

ক্রেতাদের মনে কয়েকটি সম্ভাবনা রয়েছে। একদল মনে করছেন, Xiaomi এমআই নোটবুক আসলে রেডমি বুকের একটা সংস্করণ। আবার একদল মনে করছেন, এমআই নোটবুক একেবারেই brand new laptop হতে চলেছে। আবার একদল মনে করছেন, রেডমিবুক 13 এর উন্নত সংস্করণ হতে চলেছে এমআই নোটবুক। কোনটা যে ঠিক, সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে আর মাত্র আট দিন।

2) Xiaomi এমআই নোটবুকে ঠিক কি কি মিলবে?

মনে করা হচ্ছে, এই ল্যাপটপে bezel-less display থাকবে। থাকবে Intel Core i7 processor। 13-inch display। ল্যাপটপটি মাল্টি-টাস্কার, গেমার এবং সিনেমাপ্রেমীদের জন্য দুর্দান্ত হতে চলেছে।

3) এই ল্যাপটপের দাম কত হবে?

দাম নিয়ে সংস্থাটি এখনও একটি কথাও বলেনি। কিন্তু মনে করা হচ্ছে, দাম একটু বেশিই হবে। স্মার্টফোনের দামের সঙ্গে তুলনা করলে হবে না। চীনে রেডমিবুক 13 এর দাম পড়ছে ভারতীয় মুদ্রায় প্রায় ৪৪ হাজার ৫০০ টাকা। এমআই নোটবুক তুলনায় রেডমিবুক 13 এর চেয়ে আরও উন্নত। সুতরাং দামও আর একটু বেশি হবে বলেই মনে করা হচ্ছে।     

আর আট দিন। দেখা যাক এমআই নোটবুক কি দিতে চলেছে আমাদের।

aamarvlog

শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, রান্না সহ আরও নানা কিছু। আমার ব্লগ- হাবি জাবি নয়। যোগাযোগ- ফোন ও হোয়াটসঅ্যাপ- 9434312482 ই-মেইল- [email protected]

Feedback is highly appreciated...

error: Content is protected !!
%d bloggers like this: